West Bengal: শিক্ষাক্ষেত্রে বড় প্রাপ্তি, SSC দুর্নীতির মাঝেই রাজ্যের ঝুলিতে এল ‘স্কচ অ্যাওয়ার্ড’

79
West Bengal: শিক্ষাক্ষেত্রে বড় প্রাপ্তি, SSC দুর্নীতির মাঝেই রাজ্যের ঝুলিতে এল 'স্কচ অ্যাওয়ার্ড'

মহানগর ডেস্ক: আবারও সেরা সেরা শিরোপায় পশ্চিমবঙ্গ (West Bengal)। ‘স্কচ স্টেট অফ গভর্নেন্স রিপোর্ট ২০২১’-এ (SKOCH State of Governance Report 2021) দেশের অন্যান্য রাজ্যকে পিছনে ফেলে শিক্ষাক্ষেত্রে (Education) নতুন শিরোপা অর্জন করে নিল বাংলা। এদিনেই খবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নিজে টুইট করে সকলকে জানিয়েছেন। আগামী মাসে এই সম্মান অর্জনের অ্যাওয়ার্ডটি অর্থাৎ ‘স্টার অফ গভর্নেন্স-স্কচ অ্যাওয়ার্ড’টি (Star of Governance-SKOCH Award) তুলে দেওয়া হবে রাজ্যকে।

এদিন মুখ্যমন্ত্রী বাংলার মুকুঠি এই নতুন পালক যোগ হওয়ার খবরটি টুইট করে লেখেন, “আমি এটা জানাতে পেরে খুব আনন্দিত যে পশ্চিমবঙ্গ ‘স্কচ স্টেট অফ গভর্নেন্স রিপোর্ট ২০২১’-এ জাতীয়ভাবে শিক্ষাক্ষেত্রে শীর্ষে রয়েছে।” এছাড়াও মুখ্যমন্ত্রী আরও একটি টুইটে লেখেন, “ইন্ডিয়া গভর্ন্যান্স ফোরাম’-এর তরফ থেকে আগামী ১৮ জুন ২০২২-এ পশ্চিমবঙ্গকে ‘স্টার অফ গভর্নেন্স-স্কচ অ্যাওয়ার্ড’টি তুলে দেওয়া হবে। শিক্ষা ক্ষেত্রে এই অবদান তৈরির জন্য পশ্চিমবঙ্গ শিক্ষা দফতরকে আমার অভিনন্দন ও শুভেচ্ছা।”

আরও পড়ুন: রাজ্যপাল নয়, বিশ্ববিদ্যালয়গুলির আচার্য পদে বসবেন মুখ্যমন্ত্রী, শুরু রদবদল প্রক্রিয়া

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি নিয়ে ইতিমধ্যেই নাম খারাপ হয়েছে রাজ্য সরকারের। এসএসসি কাণ্ডে ইতিমধ্যেই নাম জড়িয়েছে রাজ্যের শাসক দলের দুই শিক্ষা ক্ষেত্রের প্রতিনিধির। এমন পরিস্থিতিতে এই শিক্ষা খাতেই রাজ্য সরকারের পুরস্কার প্রাপ্তি স্বাভাবিকভাবেই বলা যায় ওই ঘায়ে কিছুটা মলম লাগানোর মতো ঘটনা।

এদিন টুইট করে মুখ্যমন্ত্রী রাজ্যের শিক্ষার সঙ্গে যুক্ত থাকা সমস্ত ব্যক্তিদের শুভেচ্ছা জানিয়েছেন। সমস্ত রাজ্যের মধ্যে সেরা সেরা পশ্চিমবঙ্গ অনবদ্য এই প্রাপ্তি। শুধু শিক্ষাখাতে জড়িত থাকা মানুষরাই নয়, গোটা রাজ্যবাসীর জন্যই এই শিরোপা অত্যন্ত গর্বের বলা যায়।