‘আক্রান্ত হিন্দুদের হয়ে সর্বদা লড়াই করব’, বাংলাদেশের উপ-রাজদূতের সঙ্গে দেখা করে মন্তব্য শুভেন্দুর

11

মহানগর ডেস্ক: বাংলাদেশের সাম্প্রতিক ঘটনাবলীকে ঘিরে শুরু হয়েছে তুমুল রাজনৈতিক বিতর্ক। সংখ্যালঘুদের উপর অতর্কিতে হামলা চালিয়েছে উগ্রবাদী দুষ্কৃতীরা। দুর্গা মণ্ডপ থেকে শুরু করে বৈষ্ণবদের ইসকন মন্দির, পার পায়নি কিছুই। প্রবল অস্বস্তিতে পড়েছে বাংলাদেশের প্রশাসন। এরই মধ্যে এপার বাংলায় সরব হয়েছে প্রধান বিরোধী দল বিজেপি।

পার্ক সার্কাসে অবস্থিত বাংলাদেশের উপ-দূতাবাসে গিয়ে উপ-রাজদূতের সঙ্গে সাক্ষাৎ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে সংখ্যালঘুদের উপর হওয়া নির্যাতনের বিরুদ্ধে সরব হন তিনি।

উপ-দূতাবাস থেকে বেরিয়ে শুভেন্দুবাবু জানান, “বাংলাদেশের পরিস্থিতি ভয়াবহ। এবারের অবস্থা ৭১কে ছাড়িয়ে গিয়েছে। সেখানে গত রাতে মৎস্যজীবীদের ২টি গ্রাম জ্বালিয়ে দেওয়া হয়েছে। কিন্তু সেকথা উপ-রাজদূত জানেনই না। ইতিমধ্যে সেখানে ৯ জন হিন্দু শহিদ হয়েছেন। আরও কোনও সংখ্যালঘুর যাতে প্রাণ না যায় তা নিশ্চিত করা বাংলাদেশ সরকারের কর্তব্য তা স্মরণ করিয়ে দিয়েছি উপ-রাজদূতকে। আশা করি উনি আমার কথা সঠিক জায়গায় পৌঁছে দেবেন।”

এই মর্মে একটি টুইটও করেন শুভেন্দু। টুইট বার্তায় তিনি লেখেন, “বাংলাদেশের উপ-দূতাবাসে গিয়ে উপ-রাজদূতের সঙ্গে দেখা করে বাংলাদেশের সনাতনী হিন্দুদের উপর অত্যাচারের কথা তুলে ধরলাম। বিশ্বের যেখানেই হিন্দুরা আক্রান্ত হবে, নিরাপত্তাহীনতায় ভুগবে, তাঁদের হয়ে আমরা সর্বদা আওয়াজ তুলব, লড়াই করব‌।”

শুভেন্দু এদিন হুঁশিয়ারি দেন, “বাংলাদেশে হিন্দুদের ওপর হামলা বন্ধ না হলে হিলি আর পেট্রাপোলে গিয়ে শুয়ে থাকব আমরা।”

Also Read:

Bangladesh Riots: সাম্প্রদায়িক হানাহানি বন্ধে তৎপর হাসিনা প্রশাসন, গ্রেফতার করা হল ৪৫০ অভিযুক্তকে

RSS BJP Meet: আজ থেকে দু’দিন ব্যাপী সমন্বয় বৈঠকে বসছেন আরএসএস ও বিজেপির প্রতিনিধিরা

‘খুন’-এর প্রতিবাদ, আগামীকাল বন্ধ ডাকলেন বিজেপি রাজ্য সভাপতি