মহানগর ডেস্ক: দক্ষিণবঙ্গে প্রবেশ করেছে বর্ষা। গত সপ্তাহের শুক্রবার খাতায়-কলমে দক্ষিণবঙ্গে প্রবেশ করেছে বর্ষা। কিন্তু ভারী বৃষ্টির এখনও কোথাও দেখা যায়নি। কিন্তু তারপরেও কাটতে চাইছে না গুমোট ভাব। অস্বস্তি যেন রয়ে গিয়েছে। সকাল থেকেই তিলোত্তমায় আকাশের মুখ ভার। মঙ্গলবারও ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দিনের যে কোনও সময়ে দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আর্দ্রতা বেশি থাকায় বৃষ্টি না হলেও দিন বাড়ার সঙ্গে সঙ্গে অস্বস্তিও বাড়বে।

আবহাওয়া দফতর জানিয়েছে, সর্বোচ্চ তাপমাত্রা ৩০-৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকলেও, তাপমাত্রা সর্বোচ্চ ৩৯ ডিগ্রি সেলসিয়াসের মতো অনুভূত হবে৷ আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৮৫ শতাংশ থাকবে৷ মঙ্গলবার বিকেলের দিকে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিন্তু ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই, হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, উত্তরবঙ্গে আজও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায় অতিভারী বৃষ্টি অর্থাৎ ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে। দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলাগুলিতেও ভারী বৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে। এছাড়া উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।