Suvendu Adhikari: পশ্চিমবঙ্গ একদিন গুজরাত হবে, উত্তরপ্রদেশ হবে: শুভেন্দু

83
পশ্চিমবঙ্গ একদিন গুজরাত হবে, উত্তরপ্রদেশ হবে: শুভেন্দু

মহানগর ডেস্ক: আজ অর্থাৎ শুক্রবার শুভ রথযাত্রা। জগন্নাথ, বলরাম, সুভদ্রা গিয়েছেন মাসির বাড়ি। আর এই শুভ দিনে বিভিন্ন জায়গায় বিভিন্ন রাজনৈতিক নেতাদের দেখা গিয়েছে রথের রশি টানতে। আর সেখানেই বাদ পড়েননি শুভেন্দু অধিকারীও (Suvendu Adhikari)। তমলুকের একটি রথযাত্রার অনুষ্ঠানে আজ উপস্থিত হয়েছিলেন তিনি। আর সেখান থেকেই হিন্দুত্ববাদী নিয়ে ভাষণ দেন বিরোধী দলনেতা।

রথের দিনেই বিস্ফোরক দাবি করলেন শুভেন্দু অধিকারী। তিনি জানালেন, ‘পশ্চিমবঙ্গ গুজরাত হবে। পশ্চিমবঙ্গ উত্তর প্রদেশ হবে। এখানে স্কুলে স্কুলে পড়ানো হবে গীতা। আপনারা সকলে ঐক্যবদ্ধ থাকুন। আপনারা সকলে প্রস্তুত থাকুন’। শুভেন্দু অধিকারীর এই মন্তব্য ঝড়ের গতিতে ছড়িয়ে যেতে থাকে রাজনৈতিক মহলে। আর সেই নিয়ে ইতিমধ্যেই গুঞ্জন উঠেছে, সত্যিই কি এবার পশ্চিমবঙ্গ উত্তরপ্রদেশে পরিণত হবে!

আরও পড়ুন: ‘নূপুর শর্মা নয়, দায়ী এরা…’, কেন্দ্রীয় সরকারকে নিশানা রাহুলের

রাজ্যের বিরোধী দলনেতার এই মন্তব্যের পরই পাল্টা মন্তব্য করেন সাংসদ শান্তনু সেন। তিনি জানান, ‘ যে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সেই রাজ্য কখনই উত্তরপ্রদেশ, আসাম, গুজরাত হতে পারে না। মমতা বন্দ্যোপাধ্যায় তা কখনও হতে দেবে না। পশ্চিমবঙ্গ শান্তিপ্রিয় রাজ্য, এখানে সব সময় ভালোবাসা ও শান্তি বজায় থাকবে। পশ্চিমবঙ্গ উন্নয়নের বাংলা, পশ্চিমবঙ্গ দেশকে পথ দেখানোর বাংলা। শুভেন্দু অধিকারী যে ধরনের মন্তব্য প্রয়োগ করছেন, তা বলতে বলতে একদিন তিনি রাজনীতির পৃষ্ঠা থেকে হারিয়ে যাবেন’।

প্রসঙ্গত, রথযাত্রার শুভ দিনে দুর্ঘটনার কবলে পড়েছিলেন বিরোধী দলনেতা। রথযাত্রা অনুষ্ঠানে পৌঁছানোর আগেই শুভেন্দু অধিকারীর কনভয়তে ধাক্কা মারে একটি ট্রাক। এর পরেই ট্রাক নিয়ে পালিয়ে যায় চালক। পরে ট্রাকটিকে আটক করলেও চালককে ধরতে পারেনি পুলিশ।

আরও পড়ুন: শিশু সুরক্ষা দফতরে ৩০ হাজার টাকার চাকরি, আপনিও করতে পারেন আবেদন