Home Bengal ২ লক্ষ কোটির কোনও হিসেব নেই রাজ্যের কাছে, CAG রিপোর্ট দেখিয়ে বললেন সুকান্ত

২ লক্ষ কোটির কোনও হিসেব নেই রাজ্যের কাছে, CAG রিপোর্ট দেখিয়ে বললেন সুকান্ত

২ লক্ষ কোটির কোনও হিসেবই নেই রাজ্যের কাছে, CAG রিপোর্ট দেখিয়ে বললেন সুকান্ত

by Mahanagar Desk
17 views

মহানগর ডেস্ক: এবার মমতার আর্থিক বঞ্চনার জবাব দিতে ময়দানে নামল বিজেপি। বুধবার সকালে সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে বাংলার বকেয়া টাকার দাবি জানালেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী রিপোর্ট ভাল করে যাচাই করতে বললেন। যে ক্যাগ রিপোর্টে উল্লেখ করা হয়েছে, ‘পার্সোনাল অ্যাকাউন্ট’-এ প্রকল্পের টাকা নেওয়া হয়েছে।

যা কয়েক ঘণ্টার মধ্যেই বন্ধ হয়ে যাওয়া ক্যাগ রিপোর্ট সামনে আনেন বিজেপির রাজ্য সভাপতি। এদিকে আগামী ২ ফেব্রুয়ারি থেকে বকেয়া টাকার দাবিতে ধরনায় বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে সুকান্ত মজুমদার যে তথ্য আনলেন, তাতে শাসক দলের অস্বস্তি বাড়বে বৈকি। সুকান্ত মজুমদারের কথায়, প্রায় ২ লক্ষ কোটি টাকার হিসেব দেয়নি রাজ্য। সেই টাকা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি নেতৃত্ব। যা নিয়ে সুকান্তর দাবি, ‘এটা দুর্নীতির নতুন পন্থা। সাধারণের টাকা কোথায় খরচ করা হয়েছে, তা কারও জানা নেই।

রাজ্য সরকারকে যে কোনও প্রকল্পের কাজ শেষ হলে ইউটিলাইজেশন সার্টিফিকেট দিতে হয়। তাতে বোঝা যায়, যে টাকা বরাদ্দ হয়েছিল, সেই টাকা সংশ্লিষ্ট প্রকল্পের কাজেই খরচ হয়েছে।’কিন্তু ক্যাগ রিপোর্ট বলছে অন্য কথা, ১.৯৫ লক্ষ কোটি টাকার কোনও ইউটিলাইজেশন সার্টিফিকেট জমা দেওয়া হয়নি।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved