Home Bengal অবৈধ ভাবে স্বরাষ্ট্র মন্ত্রকের অফিসে প্রবেশ করতে গিয়ে বিপত্তি

অবৈধ ভাবে স্বরাষ্ট্র মন্ত্রকের অফিসে প্রবেশ করতে গিয়ে বিপত্তি

by Mahanagar Desk
23 views

মহানগর ডেস্ক : অবৈধ ভাবে স্বরাষ্ট্র মন্ত্রকের অফিসে প্রবেশ করতে গিয়ে হাতে হাতকড়া পড়লো এক যুবকের। পরিচয় পত্র ছাড়া অচেনা কোনো অফিসে প্রবেশের জন্য একটু হলেও ভয় লাগে যেকোনো মানুষের  । আর এই যুবক কিনা কোন  পরোয়া না করেই অফিসে ঢুকে পড়লো, তাও আবার যে সে অফিস নয় একেবারে কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রকের অফিসে ।সেখানে ঢুকে নিজেকে সরকারি আধিকারিক বলে পরিচয় দিয়েও  যুবকের সেই আশা পূরণ হলনা।

 পুলিশ সূত্রে জানা গিয়েছে, যুবকের বয়স ২১ বছর, বাড়ি উত্তরপ্রদেশে। জানা গিয়েছে এই তরুণের কাছে দিল্লির কর্তব্য পথের উত্তর ব্লকের স্বরাষ্ট্র মন্ত্রকের অফিসে প্রবেশের একটি এন্ট্রি পাস ছিল বলে । কিন্তু এই পাস শুধুমাত্র স্বরাষ্ট্র মন্ত্রকের আধিকারিকদের কাছেই থাকার কথা, এই পাস কী ভাবে ওই যুবক পেলেন, সেটাই ভেবে অবাক হচ্ছেন পুলিশ এবং নিরাপত্তাকর্মীরা । এই ঘটনার পরই এই তরুণকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন দিল্লি পুলিশের সন্ত্রাসবিরোধী ইউনিট, নিরাপত্তা সংস্থা, এবং বিশেষ সেলের আধিকারিকরা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই যুবক কেন ভুয়ো পরিচয় নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের অফিসে ঢোকার চেষ্টা করছিল তা জানার চেষ্টা করা হচ্ছে এবং অভিযুক্তের কোনও নাশকতা বা হিংসা জনিত কোন কাজ করার উদ্দেশ্য ছিল কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

গত বছরেও প্রায় এমনই এক ঘটনা ঘটেছিল । গত বছর ১৩ ডিসেম্বর দুই যুবক ঠিক একই ভাবে এন্ট্রি পাস জোগাড় করে দিল্লির নতুন সংসদ ভবনে ঢুকে পড়েছিল । লোকসভার অধিবেশন চলাকালীন স্লোগান দিতে দিতে দর্শকদের বসার আসন থেকে নীচে ঝাঁপ দেন তারা। জুতোর ভিতরে লুকোনো ক্যানিস্টার থেকে হলুদ রঙের গ্যাস স্প্রে করতে দেখা গিয়েছিল । সেই ঘটনায় মোট ৬ জনকে গ্রেফতার করা হয়েছিল। পরে ঘটনার বিস্তারিত সামনে আসে যে, মহীশূরের বিজেপি নেতা প্রতাপ সিমহার থেকেই সংসদ ভবনে ঢোকার পাস পেয়েছিলেন তারা । সে দিন সংসদ ভবনে কোনও নাশকতামূলক ঘটনা না ঘটালেও সংসদ ভবনের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অযস্র প্রশ্ন উঠেছিল। যুবকের এন্ট্রি পাস পেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অফিসে ঢোকার চেষ্টা, সংসদ ভবনে ঘটা সেই দিনের ঘটনার কথাই মনে করিয়ে দিচ্ছে সবাইকে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved