Home Bengal সুকান্তের নদী-পুজোয় বিপত্তি! ‘ড্রোন’ পড়ে জখম ৩

সুকান্তের নদী-পুজোয় বিপত্তি! ‘ড্রোন’ পড়ে জখম ৩

by Mahanagar Desk
132 views

মহানগর ডেস্ক: দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে রামমন্দিরের উদ্বোধন উপলক্ষে বিতর্ক ছড়াল বিজেপির ‘আত্রেয়ী নদী-পুজো’ কর্মসূচি ঘিরে। এক মহিলা-সহ তিন জন জখম হন সোমবার বিজেপির ওই অনুষ্ঠানে ‘ড্রোন’ ক্যামেরার আঘাতে। এক জন সাংবাদিকও রয়েছেন তাঁদের মধ্যে।

বিনা প্রশিক্ষণে, বিনা অনুমতিতে কী ভাবে ঘাটভর্তি লোকের মাঝে ড্রোন ওড়ানো হচ্ছিল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। পাশাপাশি আরও অভিযোগ উঠেছে, পুলিশের সামনেই বিপজ্জনক ভাবে সেখানে বাজি ফাটানো হচ্ছিল। যদিও, বিষয়টি তদন্ত করে দেখার আশ্বাস দিয়েছেন পুলিশ আধিকারিকেরা। এই বিষয়ে সাংসদ সুকান্ত মজুমদার বলেন, ‘‘ঘটনাটি দুঃখজনক।’’ এই প্রসঙ্গে জেলা পুলিশ সুপার চিন্ময় মিত্তল বলেন, ‘‘আমরা খোঁজ করে দেখছি, কারা কী ভাবে ওখানে ড্রোন ওড়াল।’’ সূত্রের খবর,এ দিন আত্রেয়ীর সদর ঘাটে নদী-পুজোর অনুমতি নেওয়া হয়েছিল। কিন্তু পুলিশ সূত্রে দাবি করা হয়েছে,ড্রোন ওড়ানোর কোনও অনুমতি নেওয়া হয়নি। সুকান্ত এ দিন সন্ধের পরে ঘাটে আসেন।ওই ঘটনা ঘটে তিনি সেখানে থাকাকালীনই।

সেই ঘাটে উপস্থিত এক প্রত্যক্ষদর্শী মহিলা বলেন, ‘‘ওই যন্ত্রটি ঠিকমতো ওড়ানো যাচ্ছিল না। কখনও কানের কাছে নেমে আসছিল, কখনও হঠাৎ উঠে যাচ্ছিল। এরই মধ্যে হঠাৎ করে যন্ত্রটি নেমে আসে।’’ তিনি আরও জানান, ‘এক সাংবাদিকের কপালে, নাকে লাগলে গুরুতর আহত হন তিনি। ড্রোনটি ছিটকে আর একজন বিজেপি সমর্থকের কানে গিয়ে লাগলে, কান কেটে যায়। তাঁকে চিকিৎসা করানো হয়েছে হাসপাতালে নিয়ে গিয়ে।

‘ড্রোন’ কারা ওড়াচ্ছিলেন? এই বিষয়ে বিজেপির দক্ষিণ দিনাজপুর জেলার সভাপতি স্বরূপ চৌধুরী বলেন, ‘‘আমি জানি না কে ওড়াচ্ছিলেন। দায়িত্বে ছিলাম না।’’ বিজেপি সূত্রে অবশ্য দাবি, দলের তরফে ‘ড্রোনের’ কোনও ব্যবস্থা করা হয়নি। তবে কি সাধারণ মানুষ কেউ ড্রোন উড়িয়েছিলেন? পুলিশ অবশ্য দুর্ঘটনা ঘটানো ‘ড্রোনটি’ বাজেয়াপ্ত করতে পারেনি। কে ‘ড্রোন’ ওড়াচ্ছিলেন, তা-ও বলতে পারেনি। জেলা তৃণমূল নেতা তথা মন্ত্রী বিপ্লব মিত্র বলেন, ‘‘অবিলম্বে পুলিশ তদন্ত করে দেখুক, কার ড্রোন, কে ওড়াচ্ছিল।’’

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved