Home Bengal স্বরূপ বিশ্বাসের বাড়িতে ইডি আধিকারিকদের ৭১ ঘন্টার তল্লাশি পর্ব

স্বরূপ বিশ্বাসের বাড়িতে ইডি আধিকারিকদের ৭১ ঘন্টার তল্লাশি পর্ব

বেশ কয়েকটি ফোন বাজেয়াপ্ত করা হয়েছে।

by Pallabi Sanyal
25 views

মহানগর ডেস্কঃ শনিবার একেবারে ভোররাতে স্বরূপ বিশ্বাসের বাড়ি থেকে বেরোলেন ইডি আধিকারিকরা। টানা ৭১ ঘণ্টা ধরে চলে ইডি দফতরের নাটকীয় তল্লাশি পর্ব। স্বরূপ সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, আয়কর হানায় কিছুই পাওয়া যায়নি তাঁর থেকে। শুধু পরিবারের সদস্যদের কাছে উপার্জনের ব্যাপারে তথ্য জানতে চেয়েছিলেন ইডি আধিকারিকরা।এর পাশাপাশি বলেন রাজনৈতিক প্রতিহিংসার কারণেই ইডি আধিকারিকরা তার বাড়িতে এসেছিলেন। স্বরূপের স্ত্রী জুঁই বিশ্বাস বলেন, ‘বিরোধী রাজনৈতিক দল করার জন্য কেন্দ্রীয় এজেন্সির এই পক্ষপাতিত্ব। বদনাম করার চেষ্টা।’

স্বরূপ বিশ্বাসের নিউ আলিপুরের ফ্ল্যাটে বুধবার ভোর থেকেই তল্লাশি চলছিল। সূত্রানুযায়ী খবর,  জিজ্ঞাসাবাদের সময় বেশ কিছু চাঞ্চল্যকর তথ্যও হাতে উঠে এসেছে ইডি আধিকারিকদের। বেশ কয়েকটি ফোন বাজেয়াপ্ত করা হয়েছে।

স্বরূপের ঘনিষ্ঠ ব্যবসায়ীর বাড়িতেও ইডি আধিকারিকরা তল্লাশি চালিয়েছেন। অভিযোগ ছিল আয় বহির্ভূত সম্পত্তির। সেটাই খতিয়ে দেখতে টানা তল্লাশি চালিয়েছেন ইডি আধিকারিকরা। এমনকি ইডেন রিয়েল এস্টেট এবং মাল্টিকন রিয়েল এস্টেট নামের দুই সংস্থার উচ্চপদস্থ আধিকারিকের বাড়িতেও যান ইডি। সেখানেও তল্লাশি চালিয়েছেন ইডি আধিকারিকরা। কিন্তু এই দুই সংস্থার সঙ্গে স্বরূপের বাড়িতে যাওয়ার বা তল্লাশির কি সম্পর্ক তা এখনও ধোঁয়াশা।

ফের কি নাটকীয় মোড় নিতে চলেছে এই তল্লাশি পর্ব তা কিছু দিনেই স্পষ্ট হবে। তবে যেই হারে দুর্নীতির সঙ্গে নেতা মন্ত্রীদের নাম ওতপ্রোত ভাবে নিত্যদিন জড়িয়ে চলেছে তা দেখে অবাক হচ্ছেন বাংলার মানুষ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved