Home Bengal অন্ধকার নামলেই আক্রমণ, অজানা জন্তুর হানায় আহত ৮, ভয়ে কাঁটা ডায়মন্ড-হারবারের মানুষজন

অন্ধকার নামলেই আক্রমণ, অজানা জন্তুর হানায় আহত ৮, ভয়ে কাঁটা ডায়মন্ড-হারবারের মানুষজন

by Shreya Maji
40 views

মহানগর ডেস্ক:  রাত বাড়লেই বাড়ছে আতঙ্ক। ডায়মন্ড হারবার ১ নম্বর ব্লকের মশাট গ্রাম পঞ্চায়েত ও ডায়মন্ড হারবার ২ নম্বর ব্লকের সরিষা পঞ্চায়েতে অজানা জন্তুর হানায় ঘর থেকে বাইরে বেড়াতে পারছেন না স্থানীয়রা। গত দু’দিনে এই অজানা জন্তুন হামলাতে আহত হয়েছেন প্রায় ৮ জন মানুষ। গ্রামের মানুষেরা বাইরে বেরালেই আচড়ে-কামড়ে দিচ্ছে বলেই অভিযোগ উঠেছে। খবর দেওয়া হয়েছে বনদফতরকে।

জানা গিয়েছে সন্ধ্যা হলেই হামলা করছে অজানা এই জন্ত। অনেকে বলছেন এই জন্তুকে কুকুরের মতো দেখতে আবার  কেউ কেউ  বলছেন শিয়ালের মত। আবার অনেকেই বলছেন কুকুর বা শেয়াল কারও মতই নয়। আদতে কি এই জন্ত যা মানুষ দেখলেই হামালা করছে তা এখনও জানা যায়নি। এই অজানা জন্তুর আক্রমণের শিকার হয়েছেন ৮ জন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।   ঘটনা নিয়ে দক্ষিণ ২৪ পরগনা জেলা বনাধিকারিক মিলন মণ্ডল  জানিয়েছেন অজানা জন্তুর হানায় যে ৮ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তাঁদের সঙ্গে ডায়মন্ড হারবার রেঞ্জ বনদপ্তরের আধিকারিকরা কথা বলেছেন। মিলন মণ্ডল বলেছেন, ”বনদফতরের প্রাথমিক অনুমান শিয়াল জাতীয় কোনও প্রাণীর আক্রমণের জেরে এই ঘটনা ঘটেছে। সেই কারণে দুটি খাঁচা পাতা হয়েছে। এখন দেখা যাক ধরা পড়ে কি না। রাতে ও দিনে বনদফতরের পক্ষ থেকে এলাকায় টহল চলছে। তবে অযথা আতঙ্কিত হওয়ার প্রয়োজন নেই।”

তবে সতর্কতা জারি করা হয়েছে।  সন্ধ্যা হলে বাড়ির শিশুদের বাইরে না বের করার পরামর্শ দেওয়া হয়েছে। অজানা ওই জন্তুকে ধরার জন্য দুটি খাঁচা পাতা হয়েছে।  বনকর্মীরা  ডায়মন্ড হারবার ১ নম্বর ব্লকের মশাট গ্রাম পঞ্চায়েত ও ডায়মন্ড হারবার ২ নম্বর ব্লকের সরিষা পঞ্চায়েতের এলাকাগুলিতে কড়া নজরদারি চালাচ্ছেন। জন্তুটিকে শিকাররে চেষ্টা চলছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved