Home Bengal বরফের চাদরে ঢেকেছে উত্তর সিকিম!  সুখবর পর্যটকদের জন্য

বরফের চাদরে ঢেকেছে উত্তর সিকিম!  সুখবর পর্যটকদের জন্য

by Mahanagar Desk
16 views

মহানগর ডেস্ক: দার্জিলিং-এ দিন কয়েক আগেই তুষারপাত হয়েছে। এবার পর্যটকদের জন্য সুখবর।সিকিমে বুধবার তুষারপাত হল। উত্তর সিকিম মূলত বরফের চাদরে ঢেকেছে। এদিন তুষারপাত হয় উত্তর সিকিমের লাচেন, লাচুং ও পেলিংয়ে। গোটা এলাকা এর ফলে হয়ে উঠেছে সাদা ধবধবে।এই রকম তুষারপাতের খবরে বড়দিনের আগেই উচ্ছ্বসিত পর্যটকরা।

পূ্র্বাভাস ছিল, সিকিমের বিভিন্ন এলাকায় তুষারপাত হবে। আর তা সত্যি করে সিকিম ও দার্জিলিংয়ের উঁচু অংশে শুরু হল তুষারপাত। দার্জিলিংয়ের সান্দাকফু ও সীমান্ত এলাকায় এদিন তুষারপাত হয়। মঙ্গলবার রাত থেকেই এরই সঙ্গে টানা তুষারপাত শুরু হয়েছে সিকিমের পেলিং ও লাচুংয়ে।লাচুং থেকে পেলিং, রাবাংলা, ছাঙ্গু সহ বিস্তীর্ণ এলাকায় তুষারপাত হয় সাদা চাদরে ঢেকে গিয়েছে বিস্তীর্ণ এলাকা। এটাই এই এলাকায় প্রথম তুষারপাত শীতের মরশুমে।

তুষারপাতের সঙ্গেই এদিন তাপমাত্রা আরও কমেছে উত্তর সিকিমের লাচুং সহ বিভিন্ন এলাকায়। সিকিমের পাহাড় কাঁপছে কনকনে ঠান্ডায়। বুধবার এরই সঙ্গে সেখানে শিলাবৃষ্টিও হয়। এদিন শিলাবৃষ্টি হয়েছে রাভাংলা এলাকায়। তবে, এটা চলতি বছরে প্রথম তুষারপাত নয়। এই বারে গত ১৮ অক্টোবর সিকিমে প্রথম তুষারপাত হয়।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved