Home Bengal বাসন্তি হাইওয়েতে ট্রাক চালকদের বিক্ষোভে পরিস্থিতি অগ্নীগর্ভ, লাঠিচার্জ পুলিশের

বাসন্তি হাইওয়েতে ট্রাক চালকদের বিক্ষোভে পরিস্থিতি অগ্নীগর্ভ, লাঠিচার্জ পুলিশের

by Shreya Maji
135 views

মহানগর ডেস্ক:  ডানকুনির পর এবার বাসন্তি হাইওয়ে।   ট্রাক চালকদের বিক্ষোভে রণক্ষেত্র পরিস্থিতি তৈরি হয়েছে এলাকাজুড়ে। যানজটের পাশাপাশি এলাকাজুড়ে ব্যপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ঘটনা সামাল দিতে পুলিশের লাঠিচার্জ পর্যন্ত শুরু করেছে। ব্যহত হয়েছে  যোগাযোগ ব্যবস্থা।

খবর পেয়েই ঘটনাস্থলে হাজির হয়েছে ভাঙড় থানার পুলিশ।  ট্রাক চালকদের বিক্ষোভের জেরে আপাতত স্থগিত করা হয়েছে নতুন  পরিবহণ আইন। পরিস্থিতি সামাল দিতে ঘতনাস্থলে হাজির বিশাল পুলিশ বাহিনী। এই অশান্তির আবহেই গুরুতর অভিযোগ উঠেছে তৃণমূল নেতার বিরুদ্ধে। অবরোধকারীদের দাবি যারা রাস্তায় অবরোধ করছিলেন তাঁদের ধাক্কা দিয়ে সরিতে দিতে যায় এক তৃণমূল নেতা। এই ঘটনাকে কেন্দ্র করেই এলাকাজুড়ে আরও উত্তাপ বৃদ্ধি হয়। বিক্ষোভকারীদের সরাতে পুলিশও লাঠিচার্জ করেছে বলেই অভিযোগ উঠেছে। গোটা দেশের পাশাপাশি নতুন জাতীয় পরিবহন আইনের প্রতিবাদে মঙ্গলবার থেকে ট্রাক চালকরা কলকাতায় পথে নেমেছে। মঙ্গলবার সকাল থেকে ট্রাক চালকরা বিভিন্ন হাই রোড অবরোধ শুরু করেছে।

নতুন  পরিবহণ আইন প্রত্যাহার করা না হলে ট্রাকচালকরা গাড়ি চালাবেন না বলেই দাবি করেছেন। জানিয়ে রাখা ভাল,ভারতীয় ন্যায় সংহিতার অধীনে হিট অ্যান্ড রানের ঘটনায় নতুন বিধানের বিরুদ্ধে ভারত জুড়ে ট্রাক চালকরা  প্রতিবাদ শুরু করেছে। আগে, হিট অ্যান্ড রান মামলা দায়ের করা হত  আইপিসির বিভিন্ন ধারায় , যার শাস্তি ছিল দুই বছরের সাজা।  নতুন  আইনে সংহিতা হিট অ্যান্ড রান অপরাধের শাস্তি দশ বছর পর্যন্ত বাড়িয়েছে।, এর বিরুদ্ধেই গোটা দেশজুড়ে ট্রাকচালকরা প্রতিবাদ শুরু করেছে গত বছর থেকেই। যদিও ট্রাকস অ্যাসোসিয়েশনের দাবি করেছে তারা কোনও ধর্মঘট ডাকেনি যারা চালক তাঁরা এই আইনের বিরুদ্ধে নিজেরা সঙ্গবদ্ধ হয়ে প্রতিবাদ শুরু করেছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved