Home Bengal লক্ষ কোটি টাকার ব্যাংক জালিয়াতি কাণ্ড নিয়ে মুখ খুললেন আভিষেক, যা বললেন তিনি 

লক্ষ কোটি টাকার ব্যাংক জালিয়াতি কাণ্ড নিয়ে মুখ খুললেন আভিষেক, যা বললেন তিনি 

by Mahanagar Desk
53 views

মহানগর ডেস্ক:  আমাদের দেশের রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে কয়েকশো কোটি টাকা নিয়ে, তা ফেরত না দিয়েই বিদেশে ঘর সংসার পাতিয়ে কার্যত রাজকীয় ভাবে দিন কাটাচ্ছেন নীরব মোদী, বিজয় মাল্যের মতো বহু প্রতারকেরা।হয়ত, নাম শুরু করলে তালিকা ক্রমেই দীর্ঘ হতে থাকবে ৷কেন্দ্রের তরফ থেকে এঁদের দেশে ফিরিয়ে এনে উপযুক্ত শাস্তি দিয়ে প্রতারণার লক্ষ কোটি টাকা ফেরত আনার প্রতিশ্রুতি দিলেই তা শেষমেশ কার্যকর হয়নি। তবে এখনও কোনো উল্লেখযোগ্য পদক্ষেপ নেয়নি কেন্দ্র সরকার, এমনটাই দাবী তোলেন রাজ্যের ঘাস্ফুল শিবির।

লোকসভার চলতি অধিবেশনে এই ব্যাঙ্ক জালিয়াতি নিয়েই একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন করেছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ তিনি লোকসভায় জানতে চান, গত পাঁচটি আর্থিক বছরে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিতে কত টাকার ব্যাঙ্ক জালিয়াতি হয়েছে? তাঁর সেই প্রশ্নের জবাব দিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ড. ভাগবত কারাদ৷  তিনি জানান, ২০১৮-১৯ সালে ৫০ হাজার ২৬৪ কোটি, ২০১৯-২০ সালে ১ লক্ষ ৩০ হাজার ৬৯২ কোটি, ২০২০-২১ সালে ৬৭ হাজার ৪৫৯ কোটি, ২০২১-২২ সালে ৩২ হাজার ৩৭৫ কোটি এবং ২০২২-২৩ সালে ১৯ হাজার ৭৫ কোটি টাকার জালিয়াতি হয়েছে মোট ১২টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে।

উল্লেখ্য, দীর্ঘ সময় ধরেই রাষ্ট্রয়াত্ত ব্যাঙ্ক জালিয়াতি নিয়ে বারবার সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। এবং সেই সকল প্রতারকদের বিরুধে কেন্দ্র কেন কোনরকম ব্যবস্থা নিচ্ছে না তা নিয়ে প্রশ্ন তুলছে রাজ্য তৃণমূলের সদস্যরা।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved