Home Bengal ডায়মণ্ড হারবারে রেকর্ড ব্রেক করে জয়ী অভিষেক

ডায়মণ্ড হারবারে রেকর্ড ব্রেক করে জয়ী অভিষেক

তৃণমূল নেত্রীর বাড়ির সামনে সবুজ আবীর মেখে উল্লাসে মাতোয়ারা দলের কর্মী-সমর্থকরা।

by Pallabi Sanyal
42 views

মহানগর ডেস্ক : সাত দফার অষ্টাদশ লোকসভা নির্বাচনের ভোট গ্রহণের পর মঙ্গলের সকাল থেকেই টানটান উত্তেজনা ছিল গণনাকে কেন্দ্র করে। হাড্ডাহাড্ডি লড়াই বোধহয় একেই বলে। বিকেলে এক প্রকার ফলাফল নিশ্চত। রেজাল্ট ঘোষণা না হলেও যা দেখা যাচ্ছে তাতে তৃণমূল অনেকটই এগিয়ে বিজেপির তুলনায়। কয়েকটি আসনে জয় ঘোষণা শুরু হয়েছে। তৃণমূলের প্রথম জয়ী প্রার্থী মহুয়া মৈত্র। কৃষ্ণনগরের আসনটি এবারেও নিজের দখলে রাখলেন বিদায়ী সাংসদ মহুয়া। অন্যদিকে, ডায়মণ্ড হারবারের রেকর্ড ব্রেক করে ফেলেছেন বিদায়ী সাংসদ তথা তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। রেকর্ড ভোটে নিজের গড় ধরে রেখেছেন তিনি। এদিন প্রথম থেকেই লক্ষাধিক ভোটে এগিয়ে ছিলেন বিজেপি প্রার্থী অভিজিৎ দাস ববির থেকে। কিন্তু শেষ হাসি হাসলেন অভিষেকই। তার প্রাপ্ত ভোট ৬ লক্ষ ৯৬ হাজার ৮৬৮।

প্রসঙ্গত, ডায়মণ্ড হারবার লোকসভা নিয়ে প্রথম থেকেই আত্মবিশ্বাসী অভিষেক। বিজেপি অভিজিৎ দাস ববিকে প্রার্থী করার পরই অভিষেককে বলতে শোনা গিয়েছিল, “ভোট মানুষ দেবেন। ইডি সিবিআই তো ভোট দেবে না। আমি তো বলেছিলাম এত রাগ যখন আমার বিরুদ্ধে, তাহলে ইডি সিবিআইয়ের ডিরেক্টরকে ডায়মন্ড হারবার থেকে দাঁড় করান।বলেছিলেন, ”যে ডায়মন্ড হারবার নিয়ে পাঁচ বছর ধরে কটাক্ষ করেছিল, প্রার্থী খুঁজতে দেড় মাস সময় লেগেছে। ” বলেছিলেন, ”ডায়মন্ড হারবারের মানুষ এখানকার দায়িত্ব নিন। বাকি ৪১টার দায়িত্ব আমার।”আর সত্যিই জনতার রায়ে জিতে গিয়েছেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়।

উল্লেখ্য, এই কেন্দ্র অতীতে ‘বামেদের গড়’ হিসেবে পরিচিত ছিল। ২০১৪ সালে অভিষেক বন্দ্যোপাধ্যায় তৃণমূলের টিকিটে সংশ্লিষ্ট কেন্দ্র থেকে ভোটে লড়েন এবং জয়ী হন। এরপর থেকে সেখানে রাজ্য শাসক দলের জয়ের ধারা অব্যাহত। এদিকে, বাংলায় বিজেপির ফলে হতাশ সকলেই। জয় ধরা দিতেই কালীঘাটে বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর তৃণমূল নেত্রীর বাড়ির সামনে সবুজ আবীর মেখে উল্লাসে মাতোয়ারা দলের কর্মী-সমর্থকরা।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved