Home Bengal সেলিমকে জয়ের আগাম সার্টিফিকেট দিলেন অধীর, টকাক্ষ কুণালের

সেলিমকে জয়ের আগাম সার্টিফিকেট দিলেন অধীর, টকাক্ষ কুণালের

by Mahanagar Desk
43 views

মহানগর ডেস্ক : মুর্শিদাবাদে কংগ্রেস সমর্থিত সিপিএম প্রার্থী মহম্মদ সেলিমকে ভোটে জেতার দরাজ সার্টিফিকেট দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। মঙ্গলবার অধীর রঞ্জন চৌধুরী সাংবাদিকদের বলেন, “মুর্শিদাবাদে সেলিম জিতে বসে আছেন,তিনি জিতবেন।” অধীর এদিন সাংবাদিকদের বলেন, “সময়ের সঙ্গে সঙ্গে মানুষের ধ্যানধারণা বদলায়। তাই এবার কংগ্রেসের মুর্শিদাবাদের ভোট সিপিএম রাজ্য সম্পাদক ও মুশিদাবাদের সিপিএম প্রার্থী পাবেন।” প্রসঙ্গত, একটা প্রচলিত ধারণা আছে, তা হল বাম-কংগ্রেস আসন সমঝোতার পর থেকেই শোনা যাচ্ছে যে কংগ্রেস সিপিএমের ভোট পেলেও সিপিএম কংগ্রেসের ভোট পায় না। এই বিষয়ে সাংবাদিকরা অধীর রঞ্জন চৌধুরীকে প্রশ্ন করতেই অধীর রঞ্জন চৌধুরী এই জবাব দিলেন। অধীরের বক্তব্যে স্পষ্ট হয়ে যাচ্ছে যে মুর্শিদাবাদের কংগ্রেস ভোট মহম্মদ সেলিমের পক্ষেই যাবে।

অধীর রঞ্জন চৌধুরীর এই বক্তব্য সামনে আসতেই কটাক্ষ করেছে তৃণমূল। কুণাল ঘোষ বলেছেন, ‘‘অধীর চৌধুরী জানেন সেলিম হেরে বসে আছেন। তাই ভোকাল টনিক দেওয়ার চেষ্টা করছেন। তাতে কাজ হবে না।’’ কুণালের আরও বক্তব্য, ‘‘কংগ্রেসের নেতারা সিপিএমের দালালি করেন বলেই তৃণমূল কংগ্রেসের জন্ম হয়েছিল। যে সিপিএমের হাতে গ্রামবাংলায় কংগ্রেস কর্মীরা খুন হয়েছেন, মার খেয়েছেন, তাঁরা কখনওই সিপিএমের রাজ্য সম্পাদককে ভোট দেবেন না।’’ বর্ধমান দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ আবার কুণালের চাইতেও আরও কিছুটা এগিয়ে অধীরের উদ্দেশে বলেছেন, ‘‘নিজে জিতবেন কি না তার ঠিক নেই, উনি এখন সেলিমের হয়ে ওকালতি করতে নেমেছেন।’’

তবে অধীর রঞ্জন চৌধুরীর এই বক্তব্য বাম শিবিরে সত্যিই প্রাণ জুগিয়েছে। মুর্শিদাবাদ জেলা সিপিএম বহরমপুর এবং মুর্শিদাবাদ দুই কেন্দ্রে এখন দু’টি ছবি তৈরির মরিয়া চেষ্টা চালাচ্ছে। তারা চাইছেন, অধীর যেন সেলিমের মনোনয়নের দিন মিছিলে থাকেন, আর সেলিম যেন বহরমপুরে অধীরের মনোনয়নের দিন মিছিলে থাকেন। উভয় দলের নেতৃত্ব মনে করছেন, এটা হলে নিচুতলার কর্মীদের মধ্যে যে জড়তা এখনও রয়েছে, তা কেটে যাবে। ভোট ট্রান্সফার অনেক মসৃণ হবে।’’ কিন্তু সোমবার রাত পর্যন্ত সে ব্যাপারে জেলা সিপিএম কোনও সবুজ সঙ্কেত পায়নি জেলা কংগ্রেসের থেকে। তবে অধীরের এই মন্তব্যের পর অনেকেই মনে করছেন, এ বার কংগ্রেস বামেদের প্রতি নরম মনোভাব নিয়ে চলা শুরু করবে মুর্শিদাবাদ জেলায়।
তবে মুর্শিদাবাদে তৃতীয় দফায়, ৭ মে ভোট হবে। অধীর রঞ্জন চৌধুরী তার এক মাসেরও আগে থেকে মুর্শিদাবাদের সিপিএম প্রার্থীকে জয়ী ঘোষণা করে দিলেন। এখন দেখার জনতার রায়ে মহম্মদ সেলিম জয়ী হন কিবনা!

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved