Home Bengal আকাশ রংয়ের মসলিনে জীবন্ত রামায়ন! দেখে নিন আলিয়ার শাড়ির গল্পগাথা।

আকাশ রংয়ের মসলিনে জীবন্ত রামায়ন! দেখে নিন আলিয়ার শাড়ির গল্পগাথা।

by Sushama
31 views

মহানগর ডেস্কঃ দীর্ঘ প্রতীক্ষার অবসান। গত ২২শে জানুয়ারি রাম জন্মভূমিতে প্রতিষ্ঠা পেলেন রামলালা। বিশেষ মুহূর্তের সাক্ষী ছিলেন হাজার হাজার ভক্তকুল। দেশের প্রধানমন্ত্রীর হাত ধরে কর্মযজ্ঞ শুরু হলেও ছিলেন দেশের নানা প্রান্তের সাধু সন্ত থেকে শুরু করে মন্ত্রীরা। খেলোয়াড়, শিল্পপতি, অভিনেতারা সশরীরে হাজির হন এই অভিজিৎ মহুর্তের সাক্ষী হতে। সোমবার এই অনুষ্ঠানে হাজির হন দেশ বিদেশের তাবড় তাবড় নক্ষত্ররা। এককথায় বলা যায় গোটা বলিউডি হাজির হয়েছিল এই পুন্যযোগে। সকলেই এসেছিলেন চিরাচরিত সাজে।

অমিতাভ বচ্চন থেকে অনুপম খের। বর্তমান প্রজন্মের তালিকায় যাদের নাম ছিল ক্যাটরিনা-ভিকি, আয়ুষ্মান, রণবীর, আলিয়া সহ কঙ্গনা রানাউত। অভিনেতাদের পাশাপাশি নায়িকারাও এদিন আসেন ট্রাডিশনাল পোশাকে। বেশ অনেকককেই এদিন দেখা গেছে শাড়ী পাঞ্জাবিতে। আর এরই মাঝে বিশেষ নজর কেড়েছে রণবীর কাপুর ঘরণী। তবে আলিয়া একা নয় রণালিয়ার জুটি বরাবরের মতো এবারও হিট। জানেন কাপুর পরিবারের গৃহবধুর শাড়িটি কেন সবার থেকে আলাদা।

রণবীর কাপুর পড়েছিলেন সাদা পাঞ্জাবি। স্বামীর পাশেই আকাশ রং এর মসলিন সিল্কের শাড়িতে দেখা যায় আলিয়াকে। এই সিল্ক আনা হয়েছে মাইসোর থেকে। এই শাড়ির ওপর ফুটিয়ে তোলা হয়েছে নজরকাড়া সব কারুকার্য। রামায়ণের বিভিন্ন চিত্রকে ফুটিয়ে তোলা হয়েছে শাড়ির আঁচলে। হস্ত শিল্পীদের এই শাড়ির ডিজাইন তৈরি করতে সময় লেগেছে ১০০ ঘন্টা। মুম্বইয়ের নাম করা ডিজাইনার লেবেল মধুরার থেকে ৪৫ হাজার টাকায় কিনেছেন এই শাড়ি নিয়েছেন কাপুর পরিবার।

দুজন শিল্পী রাত দিন এক করে তৈরি করেছেন আলিয়ার এই শাড়িটি। আর এই সব শিল্পকর্মের মধ্যে দিয়ে জীবন্ত হয়ে উঠেছে রামায়ণের সমস্ত দৃশ্য। রামের শিব ধনুক ভাঙা থেকে শুরু করে ১৪ বনবাস, সোনার হরিণ বধ নানা দৃশ্য জীবন্ত হয়েছে আলিয়া ভাটের শাড়ির আঁচল জুড়ে। সেলেবদের মধ্যে সকলের আকর্ষণের কেন্দ্রবিন্দু ছিলেন আলিয়া-রণবীর।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved