Home Bengal আর্সেনিক মুক্ত জল, নতুন বছরের উপহার বহরমপুর বাসীর

আর্সেনিক মুক্ত জল, নতুন বছরের উপহার বহরমপুর বাসীর

by Mahanagar Desk
15 views

মহানগর ডেস্ক: স্বস্তি পেলো বহরমপুরবাসী, আর্সেনিক মুক্ত পানীয় জল প্রকল্পের উদ্বোধন করলেন সাংসদ অধীর চৌধুরী। প্রতিটি মানুষের নিত্যদিনের কাজকর্মে জল অপরিহার্য। জল এমন এক সম্পদ যা ছাড়া আমাদের বেঁচে থাকা সম্ভব নয় ।সকালে উঠেই আমাদের জলের চাহিদা শুরু হয়। জল মানুষের প্রাণ আর জল ছাড়া বাঁচা দুস্কর ব্যাপার । সে কথা মাথায় রেখেই বিশুদ্ধ পানীয় জল সরবরাহে প্রায় সাড়ে ১২ লক্ষ টাকা ব্যয় করে সৌর শক্তি চালিত এই পানীয় জল প্রকল্পের উন্মোচন করা হয় বহরামপুর জাজ কোর্ট সংলগ্ন এলাকাত।

পানীয় জলের সমস্যা নিয়ে দীর্ঘদিন ধরে এক স্থায়ী সমাধানের দাবী করছিলেন স্থানীয় বাসিন্দারা। সে কথা মাথায় রেখেই ২০২৩-২০২৪ অর্থবর্ষে সাংসদ তহবিল থেকে বহরমপুরে জনসাধারণের সুবিধার্থে বহরমপুর শহরের গোরাবাজারে জজকোর্ট প্রাঙ্গণে সৌরবিদ্যুৎ চালিত আর্সেনিক মুক্ত পানীয় জল- প্রকল্পের শুভ উদ্বোধন করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা লোকসভায় কংগ্রেসের দলনেতা শ্রী অধীর রঞ্জন চৌধুরী। এই প্রকল্পের মাধ্যমে বহু মানুষেরা উপকৃত হবেন বলেই আশা প্রশাসক মহলে। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ঠ আইনজীবীরাও ।

নতুন জল প্রকল্প পেয়ে বেশ খুশি বহরমপুরবাসীরা। এবার তারা প্রত্যেকে আর্সেনিক মুক্ত পানীয় জল পাবেন ঘরে ঘরে। এই প্রকল্পের ফলে উপকৃত হবে বহু মানুষ। সাংসদ তহবিল থেকে মানুষের জন্য নতুন বছরে এই প্রকল্প উপহার হিসাবেই দিলেন লোকসভার কংগ্রেস দলনেতা তথা স্থানীয় সাংসদ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved