Home Bengal বর্ধমানবাসীর জন্য সুখবর, আর আউটডোর নয়, ইন্ডোরেই মিলবে ক্যান্সার পরিষেবা 

বর্ধমানবাসীর জন্য সুখবর, আর আউটডোর নয়, ইন্ডোরেই মিলবে ক্যান্সার পরিষেবা 

২০২৩ সালের ১ ফেব্রুয়ারি পথ চলা শুরু হয়েছিল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যান্সার ইউনিটের। যার নাম টার্সিয়ারি ক্যান্সার কেয়ার সেন্টার।

by Pallabi Sanyal
10 views
মহানগর ডেস্ক : পুজোর আগেই বর্ধমান মেডিক্যাল কলেজের ক্যান্সার ইউনিটে মিলবে ইন্ডোর পরিষেবা। ইতিমধ্যেই এই ইউনিটের জন্য ১৫ কোটি টাকা অনুমোদন করেছে স্বাস্থ্য দফতর। টাকা আসার মাস তিনেকের মধ্যে চিকিৎসা ব্যবস্থা শুরু করার কথা। সেই মতো যাবতীয় প্রস্তুতি সেরে ফেলা হচ্ছে হাসপাতালে।
প্রসঙ্গত, ২০২৩ সালের ১ ফেব্রুয়ারি পথ চলা শুরু হয়েছিল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যান্সার ইউনিটের। যার নাম টার্সিয়ারি ক্যান্সার কেয়ার সেন্টার। হাসপাতালেই চলতো ওই বিভাগ। প্রতিদিন গড়ে ১৫০ জন পুরনো ও ২০ থেকে ২৫ জন নতুন রোগী আসতেন। জায়গা পর্যাপ্ত না থাকায় আউটডোরে পরিষেবা মিলতো সপ্তাহে ৪ দিন। যে কারণে হাসপাতালের বাইরে মেডিক্যাল কলেজের কলেজের ছাত্রী নিবাসের বিপরীতেই নতুন ভবনে ক্যান্সারের আউটডোর বিভাগ শুরু হয়। সোম থেকে বৃহস্পতিবার ও শনিবার মেলে পরিষেবা।
আউটডোরে ক্যান্সারের চিকিৎসা চললেও ছিল না ইন্ডোর পরিষেবা। তা চালু করার কথা থাকলেও বিলম্বিত হয়েছে দীর্ঘদিন। পুজোর আগেই ইন্ডোর পরিষেবা শুরু হতে চলার খবরে তাই ফিরেছে স্বস্তি। মোট ১৪. ৮৪ কোটি টাকা ব্যয়ে ইন্ডোর পরিষেবার আয়োজন চলছে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। পুরুষ ও মহিলাদের জন্য মোট ৫০ শয্যার ইন্ডোর পরিষেবা মিলবে হাসপাতালে। এছাড়াও থাকছে সেমিনার হল, টিউমার বোর্ড রুম।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved