Home Bengal মমতার ধর্ণার দিনই জল জীবন মিশনের ৯৫১ কোটি টাকা রাজ্যকে দিল কেন্দ্র

মমতার ধর্ণার দিনই জল জীবন মিশনের ৯৫১ কোটি টাকা রাজ্যকে দিল কেন্দ্র

by Mahanagar Desk
37 views

মহানগর ডেস্ক:  রাজ্যকে জল জীবন মিশন প্রকল্পের ৯৫১ কোটি টাকা দিল কেন্দ্র। জানিয়ে রাখা ভাল, এই প্রকল্পের ৫০ শতাংশ  কেন্দ্র, শতাংশ   রাজ্য বহন করে। বাড়ি বাড়ি পরিশ্রুত জল পৌঁছে দেওয়াই এই প্রকল্পের কাজ।

আজই মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে রেড রোডে ৪৮ ঘণ্টার ধর্ণায় বসেছেন। এই ধর্ণার কয়েক ঘণ্টা আগে কেন্দ্র জল জীবন মিশন প্রকল্পে রাজ্যকে ৯৫১ কোটি টাকা দিয়ে কি কিছু বার্তা দিল? এই প্রশ্নই রাজনৈতিক মহলে উঠছে। কেননা আজ শুক্রবারই সংসদে ইন্ডিয়া জোটের বৈঠকে অনুপস্থিত ছিল তৃণমূল সাংসদরা। গতকাল রাজ্যপাল সি ভি আনন্দ বোস অমিত শাহর সঙ্গে বৈঠকের পর রাজ্যের কেন্দ্রের কাছে বকেয়া প্রসঙ্গে বলেছেন, হিসেব দিলে কেন্দ্র রাজ্যের টাকা কেন আটকে রাখবে? শুক্রবার নবান্নে কেন্দ্রের তরফে এই টাকা দেওয়ার কথা জানানো হয়।  কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূলনেত্রীর ৪৮ ঘণ্টা ধর্ণা শুরুর দিনই কেন্দ্রের তরফে রাজ্যকে জল জীবন মিশন প্রকল্পে এই টাকা মঞ্জুর করার মধ্য দিয়ে বিজেপি প্রমাণ করতে চাইবে মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে যে ধর্ণায় বসছেন, সেই অভিযোগ ভিত্তিহীন। অন্যদিকে তৃণমূল চাইবে এটাই প্রমাণ করতে যে মমতার ৪৮ ঘণ্টা ধর্ণা কর্মসূচিতে ভয় পেয়ে কেন্দ্র রাজ্যকে জল জীবন মিচন প্রকল্পে ৯৫১ কোটি টাকা দিয়েছে।

তবে এই রাজনৈতিক আকচাআকচি থামবে বলে মনে হয় না। কারণ, লোকসভা ভোটের মুখে রাজ্য -কেন্দ্র উভয়ই চাইবে তাদের সরকারের কাজকে প্রচারে আনতে, সমাজিক উন্নয়নমূলক প্রকল্পের মাধ্যমে তারা কতটা মানুষের উপকার করতে পেরেছে, সেই বিষয়টিকে প্রচারের আলোয় আনতে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এই একই উদ্দেশ্য নিয়ে রেড রোডে কেন্দ্রের বঞ্চনা ও সেই বঞ্চনা উপেক্ষা করে রাজ্য সরকার মানুষের কাজ করে চলেছে,এই দাবিকে সামনে রেখে কেন্দ্রের কাছ থেকে ১০০ দিনের কাজ, সড়ক যোজনার কার, আবাস যোজনার কাজ সহ বিভিন্ন প্রকল্পের আটকে রাখা টাকা কেন্দ্রের কাছ থেকে আদায়ের দাবিতে ধর্ণায় বসেছেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved