Home Bengal ১১ দিনের বিদেশ যাত্রা মমতার, দুবাই হয়ে যাবেন স্পেন, বার্সেলোনায়

১১ দিনের বিদেশ যাত্রা মমতার, দুবাই হয়ে যাবেন স্পেন, বার্সেলোনায়

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: পাঁচ বছর পর বিদেশ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সকালে স্পেনের উদ্দেশ্যে রওনা দিলেন তিনি। মমতার স্পেন সফরে যে কলকাতার তিন প্রধান ক্লাব মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহমেডানের কর্তারা যাচ্ছেন। সেই সঙ্গে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও যাচ্ছেন সফরে। রাজ্যের ফুটবলের উন্নতিকল্পে লা লিগার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করবেন মমতা। ওই বৈঠকের কথা এক্স হ্যান্ডেলে জানিয়েছে লা লিগা।

এদিন মুখ্যমন্ত্রীকে দেখা যায় বিমানবন্দরে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “স্পেন আমাদের বইমেলায় এসেছিল। আন্তর্জাতিক কলকাতা বইমেলায় তারা পার্টনার ছিল। ওখানে ম্যানুফ্যাকচারিং এবং অন্যান্য ইন্ডাস্ট্রি ভাল আছে। তাদের আমন্ত্রণেই আমরা যাচ্ছি। তাই দেখা যাক কী হয়। আমাদের এখানে ২১, ২২ ও ২৩ বিজনেস সম্মেলন আছে। ওরা বারবার আসে। কিন্তু, আমরা কেউ যাই না। সেইজন্যই এই ছোট্ট দেশটাকে বেছেছি”।

আরও পড়ুন: ক্রমশ শক্তিশালী হচ্ছে ঘূর্ণাবর্ত, জেলায় জেলায় সতর্কতা জারি 

জানা গিয়েছে, কলকাতা থেকে প্রথমে তিনি যাবেন দুবাইতে, সেখান থেকে যাবেন মাদ্রিদে। এরপর যাবেন বার্সেলোনায়। তিন জায়গাতেই আলাদা আলাদা করে তিনটি বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। তাঁর এই সফর প্রায় ১১ দিনের বলে খবর। আগামী ২৩ সেপ্টেম্বর কলকাতায় ফেরার কথা রয়েছে তাঁর। বিনিয়োগ আনার লক্ষ্যে মুখ্যমন্ত্রীর এই বিদেশ সফর খুব তাৎপর্যপূর্ণ বলে বলে মনে করছে রাজনৈতিক বিশ্লেষকরা।

রাজ্য সরকারের প্রতিনিধিরা ছাড়াও একাধিক সাংবাদিক মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এই বিদেশ সফরে যাচ্ছেন। যাচ্ছেন মোহনবাগান, ইস্টবেঙ্গলের একজন করে প্রতিনিধি। মঙ্গলবার সকালে বিমানবন্দরে যথাসময়ে চলে আসেন মুখ্যমন্ত্রী সহ বাকিরা। কিন্তু এরপরই জানা যায় প্রায় দেড় থেকে দুই ঘণ্টা পর বিমানটি দুবাইয়ের উদ্দেশ্যে উড়ে যাবে। কিন্তু কেন এই বিলম্ব হল সেই বিষয়ে কিছু জানা যায়নি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved