Home Bengal রাহুল হেঁটেছেন এই পথে, কেন্দ্রীয় বঞ্চনার ইস্যুতে একই জায়গায় রোড শো করবেন মুখ্যমন্ত্রী

রাহুল হেঁটেছেন এই পথে, কেন্দ্রীয় বঞ্চনার ইস্যুতে একই জায়গায় রোড শো করবেন মুখ্যমন্ত্রী

by Shreya Maji
29 views

মহানগর ডেস্ক:    দুয়ারে কড়া নাড়ছে লোকসভা নির্বাচন। ভোটকে কেন্দ্র করে তৎপর যুযুধান রাজনৈতিক শিবির। শাসক-বিরোধী দুই পক্ষের নজর এখন উত্তরবঙ্গ। দুই দিনাজপুর জুড়ে আজ একাধিক কর্মসূচী মমতা বন্দ্যোপাধ্যায়ের। রায়গঞ্জ ও বালুরঘাট দুই লোকসভা কেন্দ্রে মমতার সভা ঘিরে তুঙ্গে তৎপরতা।

সদ্য কর্মসূচী সেরে গিয়েছেন রাহুল গান্ধী। আর সেখানেই আজ মিছিল ও সভা করবেন তৃনমূল সুপ্রিমো। উত্তরকন্যা থেকে বেরিয়ে রোড শো করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চোপড়া থেকে তার পরবর্তী কর্মসূচি রয়েছে ইস্লাম্পুরে। সেখানে আরও একটি রোড শো আয়োজন করা হয়েছে এবং তাতে থাকবেন তৃনমূল সুপ্রিমো। তারপর ইসলামপুর থেকে রায়গঞ্জ। নবজোয়ার যাত্রায় ইটাহারের ভিড, তৃণমূল কংগ্রেসকে অনেক আশ্বস্ত করেছে। তবে রাজবংশী ফ্যাক্টরকে সামনে রেখে এখানে ঘুটি সাজাচ্ছে বিজেপি। প্রিয়রঞ্জন দাশমুন্সীর আবেগ কে সামনে রেখে লড়াইয়ে নেমেছেন দীপা দাশমুন্সিও।

২০১৯-এর ভোটে দুই লোকসভা আসন জিতে নেয় বিজেপি। দিনাজপুরের দুই আসনে ২০২১ সালের বিধানসভায় রেসীয়ভাগ সবুজ শিবিরের অন্তর্ভুক্ত হয়। দুই কেন্দ্রেই ফ্যাক্টর রাজবংশী ও আদিবাসী ভোট। রায়গঞ্জ লোকসভার মধ্যে থাকা ৭ টি বিধানসভার ২টি তে ২০২১ সালে জয়ী হয়েছিল বিজেপি। দুজনেই পরে যোগ দেন তৃণমূলে। রায়গঞ্জ লোকসভা কেন্দ্র একসময় কংগ্রেসের ফলাফল ছিল ভালো। ফলে এবারও ময়দানে নামছে কংগ্রেস দীপা দাশমুন্সিকে চেয়ে। আসন্ন লোকসভায় নজরে বালুরঘাট লোকসভা আসন। দক্ষিণ দিনাজপুর জেলায় ২০২১ এ ফল ভালো হয়েছিল সবুজ শিবিরের । এখানকার সাংসদ সুকান্ত মজুমদার বিজেপির রাজ্য সভাপতি । মালদহ জেলা, সংখ্যালঘু ভোট এখানের এক বড় ফ্যাক্টর। বিজেপির হাতে রাজবংশী তুরুপে পাখির চোখ লোকসভা, টার্গেট উত্তর! উত্তর দিনাজপুরে দিনভর কর্মসূচি মমতারর তাস! তৃণমূলের নজরে রায়গঞ্জ লোকসভা আসন, আজ সভা মমতা বন্দোপাধ্যায়ের।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved