Home Bengal ফুড এসআইয়ের প্রশ্নপত্র ফাঁসের মামলার তদন্তে সিআইডিতেই ভরসা আদালতের

ফুড এসআইয়ের প্রশ্নপত্র ফাঁসের মামলার তদন্তে সিআইডিতেই ভরসা আদালতের

পরীক্ষা বাতিল করার আবেদন জানিয়ে মামলা দায়ের হয়।

by Pallabi Sanyal
140 views

মহানগর ডেস্ক : এসএসসি নিয়োগ দুর্নীতি মামলার রায়দানের পর পাবলিক সার্ভিস কমিশনের খাদ্য দফতরের সাব ইন্সপেক্টর পদের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে সিআইডি তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার এডিজি সিআইডিকে বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দেন, প্রশ্ন ফাঁসের অভিযোগ নিয়ে রাজ্যের যেখানে যত এফআইআর হয়েছে, সবগুলিকে একসঙ্গে নিয়ে তদন্ত করতে হবে।আগামী ২২ মে রিপোর্ট দিতে হবে সিআইডি-কে। একইসঙ্গে আপাতত ওই পরীক্ষার ফল প্রকাশ ও নিয়োগ সহ সব ক্ষেত্রে স্থগিতাদেশও দিয়েছেন বিচারপতি।

প্রসঙ্গত, গত ১৬ ও ১৭ মার্চ ছিল খাদ্য দফতরের সাব ইন্সপেক্টর পদের পরীক্ষা। অভিযোগ, খাদ্য দফতরের সাব ইন্সপেক্টর পদে চাকরির পরীক্ষার প্রশ্ন একদিন আগেই বেরিয়ে যায়। টেলিগ্রাম, হোয়াটসঅ্যাপ গ্রুপ করে সেই সব প্রশ্ন ও উত্তর বিক্রির অভিযোগ ওঠে। এরপরেই পরীক্ষা বাতিল করার আবেদন জানিয়ে মামলা দায়ের হয়।প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে বেশ কয়েকজনকে গ্রেফতারও করা হয়।

উল্লেখ্য, শিলিগুড়িতেও চলছিল পরীক্ষা। অভিযোগ, পরীক্ষাকেন্দ্রে পাঁচজন মোবাইল নিয়ে ঢোকে। প্রশ্নপত্রের ছবি তুলে তা ভাইরাল করে দেয়। এই অভিযোগ পাঁচজনকে গ্রেফতারও করে পুলিশ। পুলিশ সূত্রে জানা যায়, প্রধাননগর থানা এলাকার ভারতী হিন্দু বিদ্যালয় থেকে তিনজনকে গ্রেফতার করা হয়। বাকিদের মধ্যে একজনকে নেতাজি হাইস্কুল ও অপরজনকে মাটিগাড়ার কবি সুকান্ত হাইস্কুল থেকে গ্রেফতার করা হয়।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved