Home Bengal Cyclone Remal: গতি বাড়াচ্ছে দামাল রেমাল! ক্যানিং থেকে ১৯০ কিমি দূরে, জানুন লেটেস্ট আপডেট…

Cyclone Remal: গতি বাড়াচ্ছে দামাল রেমাল! ক্যানিং থেকে ১৯০ কিমি দূরে, জানুন লেটেস্ট আপডেট…

সাগরের আরও কাছে এসে পৌঁছেছে দামাল রেমাল...

by Sulekha
11 views

মহানগর ডেস্ক: গতি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় রেমাল। এই মুহূর্তে ঘূর্ণিঝড়ের অবস্থান উত্তর বঙ্গোপসাগরে। যা বাংলাদেশের মংলা থেকে সরাসরি ২২০ কিলোমিটার দক্ষিণে। সাগরদ্বীপ থেকে ১৬০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিকে। আর দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং থেকে ১৯০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পূর্ব দিকে অবস্থান করছে ঘূর্ণিঝড়। জানা যাচ্ছে, আগামী ২-৩ ঘণ্টায় উপকূলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা। তাছাড়াও কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরেও ঝড়-বৃষ্টির পূর্বাভাস।

হাওয়া অফিস আরও জানিয়েছে, ঘণ্টায় ২০-৩০ মিলিমিটার বৃষ্টি হতে পারে। আপাতত ৪০-৫০ কিমি/ঘণ্টা বেগে হাওয়া বইতে পারে। যার ফলে ইতোমধ্যেই রেমেল নিয়েও কড়া সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। কলকাতাতেও বড়সড় প্রভাব পড়তে পারে এই ঘূর্ণিঝড়ের। ঝড় হতে পারে ৮০ থেকে ৯০ কিমি প্রতি ঘণ্টা বেগে। যার দরুন কলকাতা পুরনিগম, কলকাতা পুলিশ, বিপর্যয় মোকাবিলা দফতর সকলেই প্রস্তুত।

আরও পড়ুন:Cyclone Remal: ঘূর্ণিঝড়ের দাপটে লণ্ডভণ্ড হতে পারে বাংলা! সতর্কতা জারি, এড়িয়ে চলুন এই কাজগুলি থেকে…

তবে ঝড় প্রসঙ্গে বেশ চিন্তিত কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তবে রেমাল নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আজ ঝড় দুর্যোগ হবে। ৬টার পর থেকে এই ঝড় বাড়বে।কোস্টাল এলাকাতে হলেও কলকাতাতে ৮০ থেকে ১০০ কিমি বেগে ঝড় বইবে। আপনারা সাবধানে থাকবেন।”

যদিওবা, ভারতের মৌসম ভবন জানিয়ে দিয়েছে, বাংলাদেশের মংলাতে ল্যান্ডফল ঘূর্ণিঝড় রেমালের। তবে কলকাতা সহ গোটা বাংলায় এই ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। জানা যাচ্ছে, বাংলাদেশের মোংলা বন্দরের কাছাকাছি রবিবার মাঝরাতে আছড়ে পড়বে এই ঘূর্ণিঝড়। মোংলা থেকে দক্ষিণ-পশ্চিম দিকে এর ল্যান্ডফলের প্রবল সম্ভাবনা। ল্যান্ডফলের সময় ঝড়ের গতিবেগ থাকবে ঘণ্টায় ১১০ থেকে ১২০ সর্বোচ্চ ১৩৫ কিলোমিটার।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved