Home Bengal “গলা টিপলে দুধ বেরবে”, লকেটের তোপের জবাব দিলেন দেবাংশু, এটাই কী বঙ্গ রাজনীতির ভবিতব্য?

“গলা টিপলে দুধ বেরবে”, লকেটের তোপের জবাব দিলেন দেবাংশু, এটাই কী বঙ্গ রাজনীতির ভবিতব্য?

by Sibapriya Dasgupta
56 views

মহানগর ডেস্ক : তমলুকের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে ” বেঁড়ে পাকা, গলা টিপলে দুধ বেরবে” বলে কটাক্ষ করেছিলেন বিজেপির হুগলির প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। এবার লকেটের সেই কটাক্ষের জবাব দিলেন দেবাংশু। প্রসঙ্গত, লোকসভা ভোটে সন্দেশখালিকাণ্ডকে হাতিয়ার করে বসিরহাট লোকসভা কেন্দ্রে জমি ফিরে পেতে মরিয়া এখন বিজেপি। তাই সেখানকার প্রতিবাদী গৃহবধূ রেখা পাত্রকেই প্রার্থী করেছে বিজেপি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফোনে তাঁর সঙ্গে কথা বলে তাঁকে শক্তিস্বরূপা বলে সম্বোধন করেছেন। তবে বিজেপির এই পদক্ষেপের পালটা প্রচারে নেমেছে তৃণমূল। রেখা পাত্র লক্ষ্মীর ভাণ্ডার, স্বাস্থ্যসাথীর মতো রাজ্য সরকারি প্রকল্পের উপভোক্তা বলে দাবি করে প্রচার করছে শাসকদল। রেখার ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত ব্যক্তিগত তথ্য নিজের এক্স হ্যান্ডেলে পোস্টও করেন তমলুকের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। তার পরই দেবাংশু গোপনীয়তার অধিকার লঙ্ঘন করেছেন বলে দাবি করেছে বিজেপি। সেই ইস্যুতে এবার দেবাংশুকে বিঁধেছেন হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়।

প্রচারে বেরিয়ে তমলুকের তৃণমূলের প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে শুক্রবার বিঁধেছেন হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। দেবাংশুকে “বেঁড়ে পাকা” বলে উল্লেখ করে লকেট বলেন, “বাচ্চা ছেলে দেবাংশু গলা টিপলে দুধ বেরবে। এরা বেশি বেঁড়ে পাকা। আজ এসেছে কাল থাকবে না।” এবার লকেটকে পালটা জবাবও দিলেন দেবাংশু। সোশাল মিডিয়ায় তিনি লেখেন, “লকেটদি বলেছেন আমার গলা টিপলে নাকি দুধ বের হবে। আমি তার এই বক্তব্যকে স্বাগত জানিয়ে বলি, তিনি দয়া করে একদিন আমার গলা টিপতে আসুন। যে দুধ নির্গত হবে সেটা দিয়ে চা বানিয়ে খাওয়াব।”

পশ্চিমবঙ্গে এই ধরনের রাজনীতি এবং ব্যক্তি আক্রমণ অতীতে হয়নি সেটা নয়। তবে তার একটা সীনা ছিল। বর্তমানে একদল অন্য দলের প্রার্থীদের যখন তখন লাগামছাড়া ব্যক্তিগত আক্রমণ করছে। রাজনৈতিক দল ও নেতারা যখন মানুষের দাবি, অধিকার, নাগরিক সুবিধা, দৈনন্দিন চাহিদা, কর্মসংস্থান, শিল্পে উন্নয়ন এর মতো কাজ করতে পারেন না, তখন তাঁরা মানুষের দৈনন্দিন চাহিদা, পাওয়া না পাওয়া থেকে নজর ঘোরাতে এই ধরনের রাজনীতি করে, সেই দিক থেকে বিজেপি কেন্দ্রে এবং তৃণমূল রাজ্যে বহুলাংশে মানুষের চাহিদা পূরণে ব্যর্থ তাই তাঁরা ব্যক্তিগত আক্রমণকে ভোটে জেতার হাতিয়ার করেছে বলেই রাজনৈতিক অভিজ্ঞদের দাবি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved