Home Bengal MA-বিএড পাশ করেও মেলেনি চাকরি!  বাবা-মেয়ে মিলে করল এই কাজ

MA-বিএড পাশ করেও মেলেনি চাকরি!  বাবা-মেয়ে মিলে করল এই কাজ

by Mahanagar Desk
43 views

মহানগর ডেস্ক: চাকরি মেলেনি MA-বিএড পাশ করেও। তাই এবার বাবা-মেয়ে আর্থিকভাবে নিজের পায়ে দাঁড়ানোর জন্য সাউথ ইন্ডিয়ান খাবারের দোকান দিল। আর এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল মধ্যমগ্রামের সেই ‘ লড়াকু মেয়ে’-র ছবি। মধ্যমগ্রাম দু’নম্বর দেবীগড় এলাকার বাসিন্দা বাবা রাজু মিস্ত্রিও মেয়ের এই উদ্যোগকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য পেশায় গাড়ি চালক বাবা কাজ প্রায় ছেড়ে মেয়ের সঙ্গে হাতে হাত লাগিয়ে এই স্টল সামাল দিচ্ছেন।

ছোট থেকেই মেধাবী ছাত্রী চামেলি। পরবর্তীতে সংস্কৃত নিয়ে মাস্টার ডিগ্রিও শেষ করে এবং বিএড পাশ করে। তবে সাফল্য আসেনি বহু চাকরির চেষ্টা করলেও।সংসার চালাতে বর্তমানে চাকরির এই বাজারে মধ্যমগ্রাম সোদপুর রোডের ধারে দক্ষিণ ভারতীয় খাবারের স্টল দিয়েছেন বাবাকে সঙ্গী করে। সেই দোকান শুধুমাত্র বিকেলেই বসে এবং রাত ১০টা পর্যন্ত খাবার বিক্রি হয়। স্বাস্থ্য সচেতন মানুষজন বর্তমানে কোনও তেল-মশলার খাবার ছেড়ে আপাতত বেশি আগ্রহ প্রকাশ করছেন সুস্বাদু ধোসা-ইডলি সহ দক্ষিণ ভারতীয় নানা ফুড আইটেমে।চামেলি ‘সাউথ জাইকা’ নামক স্টলটি দিয়েছিলেন এই বিষয়টিকে মাথায় রেখেই।এই মেয়ে ও বাবার দেওয়া দক্ষিণ ভারতীয় ফুড স্টলে এখন সন্ধ্যা হলেই বহু মানুষের ভিড় জমছে।

তবে চামেলি চাকরির আশা অবশ্য ছেড়েই দিয়েছেন। চাকরির প্রসঙ্গে তিনি বলেন, ‘ চাকরির বর্তমান যা পরিস্থিতি তাতে আশা প্রায় ছেড়ে দিয়েছি। সেই জায়গা থেকে এখন সংসারের হাল ধরতেই এই স্টল দেওয়া। প্রতিদিন নিজের হাতেই সমস্ত কিছু সামলাতে হয়। বাকি সময় আমি পড়াশোনা করি।’

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved