Home Bengal ফের থামল বন্দে ভারত এক্সপ্রেস, ঘন্টাখানেক ব্যহত ট্রেন চলাচল, ভাঙ্গল একাধিক কামরার পাদানি

ফের থামল বন্দে ভারত এক্সপ্রেস, ঘন্টাখানেক ব্যহত ট্রেন চলাচল, ভাঙ্গল একাধিক কামরার পাদানি

by Mahanagar Desk
21 views

 মহানগর ডেস্ক :  যত দিন যাচ্ছে ট্রেনের দুর্ঘটনার কথা কিন্তু ততই শুনতে পাওয়া যাচ্ছে , রাজ্যে কিছুদিন আগেই এক দুর্ঘটনার সাক্ষী ছিল রাজ্যবাসী। তারপরও কেন এখনও টনক নরলোনা রেল কতৃপক্ষের ? এই প্রশ্ন তো থেকেই যায় । শোনা যাচ্ছে যাত্রীদের নামার জায়গার সমস্য়ার কারণে ভেদিয়া স্টেশনে দাঁড়িয়ে পড়ল আপ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস। ভেঙ্গেছে একাধিক কামরার পাদানি। ঘটনা নিয়ে বেশ চাঞ্চল্য ছড়িয়ে পরে।

জানা গিয়েছে একটি নয় একাধিক কামরার পাদানি ভেঙে যায়। অধিকাংশ ক্ষেত্রে দেখা গিয়েছে কামরায় ওঠার একেবার প্রথম ধাপটাই ভেঙে ঝুলে গিয়েছে।  রেলসূত্রে জানা গিয়েছে, বন্দে ভারতের একাধিক কামরার পা-দানি ভেঙে যাওয়ায় বর্ধমান রামপুরহাট লুপ লাইনের ভেদিয়া স্টেশনে সকাল ৭টা ৩৫ মিনিট থেকে ৮টা ৩৭ মিনিট পর্যন্ত দাঁড়িয়ে থাকে আপ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস। অনুমান করা হচ্ছে যে কোনো কারণে প্লাটফর্মের সঙ্গে ধাক্কা লাগার জন্যই একাধিক কামড়ার সিড়ি ভেঙে যায় বলে অনুমান করা হচ্ছে।

পরে রেলের তৎপরতায় প্রায় ঘন্টাখানেক ধরে মেরামতির পর ছাড়ে ট্রেনটি ও গন্তব্যের উদ্দেশে রওনা দেয়। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, ঘন্টা খানেক ট্রেনটি দাঁড়িয়ে পড়ে ভেদিয়া স্টেশনে। মনে হচ্ছে প্লাটফর্মে ধাক্কা খেয়ে পাদানি ভেঙে পড়ে। তবে অন্য ক্ষয়ক্ষতির কোন খবর নেই। এখন আপাতত সব ঠিকাছে, চিন্তার কোনো কারণ নেই ।  সকলে সুরক্ষিত আছেন ।  কিন্তু বারবার  এই ট্রেন দুর্ঘটনা সত্বেও ব্যবস্থা কেন নিচ্ছে না রেল কর্তৃপক্ষ তাই নিয়ে  প্রশ্ন উঠছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved