Home Bengal বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইনে মহুয়া মৈত্রকে তলব ইডির !!

বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইনে মহুয়া মৈত্রকে তলব ইডির !!

by Mahanagar Desk
43 views

মহানগর ডেস্ক: লেকসভা ভোটের মুখে তৃণমূলের বহিষ্কৃত সাংসদ মহুয়া মৈত্রকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। মহুয়াকে আগামী সোমবার ইডির দফতরে হাজিরা দেওয়ার জন্য বৃহস্পতিবার সমন পাঠানো হয়েছে। ইডি সূত্রে জানা গিয়েছে, বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করার মামলায় বহিস্কৃত তৃণমূল সাংসদকে তলব করা হয়েছে। যদিও মহুয়া জানিয়েছেন, তিনি কোনও সমন পাননি। বস্তুত, মহুয়ার দাবি, তাঁর বিরুদ্ধে ওই ধরনের কোনও অভিযোগ আনা যেতে পারে না। সেই মর্মে তিনি ইডিকে আইনজীবীর চিঠিও পাঠাচ্ছেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবারই তৃণমূল সাংসদ দেবকে ইডি তলব করেছে। আগামী বুধবার দিল্লিতে ইডির সদর দফতরে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে।

আমরা জানি, গত ডিসেম্বরে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে সাংসদ পদ থেকে বহিষ্কার করা হয়। মহুয়ার বিরুদ্ধে অভিযোগ, “ঘুষের বিনিময়ে সংসদে প্রশ্ন করেছেন মহুয়া। মহুয়াকে লোকসভার এথিক্স কমিটি বহিষ্কার করার সুপারিশ করে মহুয়াকে। তদন্ত করে ৪৯৫ পৃষ্ঠার রিপোর্ট এথিক্স কমিটি জমা দেয়। ওই রিপোর্ট পড়ে দেখার জন্য সময় চেয়েছিল তৃণমূল। কংগ্রেস এবং অন্যান্য বিরোধী দলগুলির তরফেও স্পিকারের কাছে সময় চেয়ে অনুরোধ করা হয়েছিল। কিন্তু স্পিকার সময় দেননি। বহিষ্কারের পর মহুয়া জানিয়েছিলেন, এই ঘটনার শেষ দেখে ছাড়বেন। আগামী ৩০ বছর লোকসভার ভিতরে এবং বাইরে লড়াই করবেন। এই বহিষ্কারের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। সেখানে এখনও মামলাটি বিচারাধীন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved