Home Bengal সকাল সকাল তৎপর ইডি, জ্যোতিপ্রিয় ঘনিষ্ঠ বনগাঁর প্রাক্তন চেয়ারম্যানের শ্বশুর বাড়িতে অফিসাররা

সকাল সকাল তৎপর ইডি, জ্যোতিপ্রিয় ঘনিষ্ঠ বনগাঁর প্রাক্তন চেয়ারম্যানের শ্বশুর বাড়িতে অফিসাররা

by Shreya Maji
25 views

মহানগর ডেস্ক:  রেশন দুর্নীতি মামলায় ফের সক্রিয় হয়েছে ইডি। শুক্রবার সকাল সকালই অভিযানে নেমেছে। তদন্তকারীরা অফিসাররা দুই ২৪ পরগনা ও কলকাতার একাধিক জায়গায় পৌঁছে গিয়েছেন।   তল্লাশি চালানো হচ্ছে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠদের বাড়িতে। এবার শুধু বাড়ি নয় অভিযানে নেমে কেন্দ্রীয় তদন্তকারী দলের কর্তারা পৌঁছে গিয়েছেন তৃণমূল নেতাদের শ্বশুর বাড়িতেও। প্রথমে ইডির অফিসাররা যায় বিনয় ঘোষের বাড়ি। সেখান থেকেই খোঁজ পায় জ্যোতিপ্রিয়র ঘনিষ্ঠ নেতা তথা বনগাঁর প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর । তার খোঁজে নেমেই ইডি পৌঁছে যায় শঙ্কর আঢ্যর শ্বশুর বাড়ি।

জানা গিয়েছে  শঙ্করের শ্বশুরবাড়িতে  শুক্রবার সকাল সাতটা নাগাদ বনগাঁর শিমুলতলায়হানা দেয় ইডি।  সূত্রের খবর, শঙ্করের রাজনীতিতে প্রবেশ বালুর হাত ধরেই । শঙ্কর আঢ্য ২০০৫ সালে প্রথম বনগাঁ পুরসভার কাউন্সিলর হন। পরে বনগাঁ পুরসভার পুরপ্রধান হন। শঙ্করের স্ত্রী জ্যোৎস্না আঢ্যও পুরসভার চেয়ারম্যান ছিলেন।  শঙ্করকে ‘ডাকু’ নামে এলাকার সকলে চেনে। তাঁর  নামে একাধিক অর্থলগ্নি সংস্থা রয়েছে বলেও খবর রয়েছে। শঙ্করের স্ত্রী, ছেলে এবং একাধিক আত্মীয় সেই সংস্থাগুলির ডিরেক্টর পদে রয়েছেন । এমনকি বিদেশি মুদ্রা বিনিময় ব্যবসার সঙ্গে যুক্ত তিনি। এই সমস্ত খবর পেয়েই অভিযানে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী দল। কোনও আর্থিক দুর্নীতির যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে।

এরা ছাড়াও এদিন সকালে  সন্দেশখালির সরবেড়িয়ায় শাহজাহান শেখের বাড়িতে যায় ইডি। তবে তালাবন্ধ ছিল সেই বাড়ি । অনেক ক্ষণ ডাকাডাকির  করেও  সাড়া না মেলায়,  বাড়ির তালা ভাঙার চেষ্টা করেন আধিকারিকরা। চারিদিক থেকে বাড়ি ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনী।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved