Home Bengal শিক্ষক নিয়োগ মামলায় ‘কালিঘাটের কাকু’র কন্ঠ রেকর্ড করল ইডি

শিক্ষক নিয়োগ মামলায় ‘কালিঘাটের কাকু’র কন্ঠ রেকর্ড করল ইডি

শিক্ষক নিয়োগ মামলায় সুজয় কৃষ্ণ ভদ্রের কন্ঠ রেকর্ড করল ইডি

by Mahanagar Desk
35 views

মহানগর ডেস্ক: স্কুল চাকরি কেলেঙ্কারি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের কাকু ওরফে সুজয় কৃষ্ণ ভদ্রের ভয়েস নমুনা রেকর্ড করেছে ইডি। ভাদ্রের রেকর্ড করা ভয়েস নমুনার সঙ্গে, ইডি ‘মিল’ করার উদ্দেশ্যে কেলেঙ্কারির তদন্ত করার সময় প্রমাণ হিসাবে সংগ্রহ করা রেকর্ডিংগুলিও পাঠানো হবে।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গোয়েন্দারা বৃহস্পতিবার স্কুলের চাকরি কেলেঙ্কারিতে গ্রেফতার হওয়া অভিযুক্তদের একজন সুজয় কৃষ্ণ ভদ্রের ভয়েস নমুনা সংগ্রহ করেছে বলে জানিয়েছেন একজন ইডি আধিকারিক। সুজয় কৃষ্ণ ভদ্র, ওরফে ‘কালীঘাট এর কাকু’ ক্ষমতাসীন টিএমসির শীর্ষ নেতাদের একজন ঘনিষ্ঠ। তিনি তাদের সঙ্গে যুক্ত কয়েকটি সংস্থার একজন গুরুত্বপূর্ণ সঙ্গে কর্মকর্তা ছিলেন। রেকর্ডিং সেন্ট্রাল ফরেনসিক ল্যাবরেটরিতে পাঠানো হবে। ভদ্রের রেকর্ড করা ভয়েস নমুনার সঙ্গে, ইডি “মিলানোর উদ্দেশ্যে” কেলেঙ্কারির তদন্ত করার সময় প্রমাণ হিসাবে সংগ্রহ করা রেকর্ডিংগুলিও পাঠানো হবে। বুধবার রাতে এসএসকেএম হাসপাতাল থেকে নেওয়ার পর জোকার ইএসআই হাসপাতালে তাঁর কণ্ঠস্বর রেকর্ড করা হয়েছে।তিনি পিটিআই-কে বলেন, “ইএসআই জোকা হাসপাতালে রাতে অভিযুক্তের কণ্ঠস্বর রেকর্ড করা হয়েছিল। আমাদের অফিসাররা দুজন স্বতন্ত্র সাক্ষীর উপস্থিতিতে নমুনাগুলি সংগ্রহ করেছিলেন।”হাসপাতালের সাউন্ডপ্রুফ কক্ষে যেখানে ভদ্রের কণ্ঠস্বর রেকর্ড করা হয়েছিল সেখানে প্রায় আটজন ইডি অফিসার, একজন ফরেনসিক বিশেষজ্ঞ এবং একজন প্রযুক্তিবিদ উপস্থিত ছিলেন। তাঁর কথায়, রেকর্ডিংয়ের সময় ভদ্রকে বারবার তিনটি প্রশ্ন করা হয়েছিল। বৃহস্পতিবার সকাল ৩.১৫ টার দিকে তাকে এসএসকেএম হাসপাতালে ফিরিয়ে নেওয়ার আগে তার আরও একটি মেডিক্যাল পরীক্ষা করা হয়েছিল।ইডি গোয়েন্দারা গত বছরের মে মাসে পশ্চিমবঙ্গের রাষ্ট্র-চালিত এবং রাষ্ট্রীয় সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে করা অবৈধ নিয়োগে জড়িত থাকার অভিযোগে ভদ্রকে গ্রেপ্তার করেছিল।

একাধিক স্বাস্থ্য সমস্যায় তিনি এসএসকেএম হাসপাতালে ভর্তি রয়েছেন।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে এলাকায় থাকেন সেই এলাকা হল কালীঘাট।ভদ্র এর আগে কয়েকবার সিবিআইয়ের সামনে হাজির হয়েছিলেন। নিয়োগ কেলেঙ্কারির সমান্তরাল তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় সংস্থা।ইডি কেলেঙ্কারির অর্থ পাচারের দিকটি তদন্ত করছে, যেখানে শিক্ষা বিভাগের একাধিক কর্মকর্তা এবং প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তার বন্ধু সহ টিএমসির সিনিয়র নেতাদের জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল।

 

 

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved