Home Bengal আন্দোলন থামাতেই বিক্ষোভকারীদের বেআইনি নিয়োগ! SSC মামলায় চাঞ্চল্যকর দাবী ED-র

আন্দোলন থামাতেই বিক্ষোভকারীদের বেআইনি নিয়োগ! SSC মামলায় চাঞ্চল্যকর দাবী ED-র

এসএসসি নিয়োগ দু্র্নীতি মামলায় তদন্ত করছে ইডি।

by Sulekha
125 views

মহানগর ডেস্ক: এসএসসি নিয়োগ দু্র্নীতি মামলায় তদন্ত করছে ইডি। তদন্তের শুরুতেই এসএসসির প্রাক্তন চেয়ারম্যান শান্তিপ্রসাদ সিন্‌হা এবং ‘মিডলম্যান’ প্রসন্নের বিরুদ্ধে একাধিক তথ্যপ্রমাণ উঠে এসেছে ইডির হাতে। তারপর থেকেই আরও তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর এবার উঠে এল আরও এক চাঞ্চল্যকর তথ্য। আন্দোলন থামাতেই আন্দোলনকারীদের মধ্যে থেকে কয়েক জনকে শিক্ষক হিসাবে বেআইনি ভাবে নিয়োগ করেছিল এসএসসি।

ইডি সূত্রে খবর, রাজ্যজুড়ে নিয়োগ দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন চলছে, সেই বিক্ষোভ রুখতেই আন্দোলনকারীদের মধ্যে থেকে কয়েক জনকে নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষক হিসাবে বেআইনি ভাবে নিয়োগ করেছিল স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। শুধু তাই নয়, খোদ রাজ্য শিক্ষা দফতর থেকে তাঁদের নিয়োগ করার সুপারিশ এসেছিল। আদালতে নথি পেশ করে এমনটাই দাবী করল ইডি।

আরও পড়ুন: Weather Update: গরমে নাজেহাল দক্ষিণবঙ্গ, কবে থেকে স্বস্তির বৃষ্টি শুরু কবে? চাতক পাখীর মত অপেক্ষায় কলকাতাবাসী…

নিয়োগ দুর্নীতি মামলায় তদন্তে নেমে শিক্ষা দফতরের আধিকারিক সমরজিৎ আচার্যের বয়ান নিয়েছেন তদন্তকারীরা। আর সেই বয়ান থেকেই জানা গিয়েছে যে, নবম এবং দশম শ্রেণির শিক্ষক নিয়োগের প্যানেল মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর ১৮৩ জনের নাম সুপারিশ করা হয়েছিল। আর তাঁদের মধ্যে বেশির ভাগেরই নাম বেআইনি ভাবে সুপারিশ করা হয়েছিল। ‘মিডলম্যান’ প্রদীপ সিংহ ওরফে ছোটুর থেকে এসেছিল ওই সুপারিশ। সুপারিশ এসেছিল শান্তিপ্রসাদের মাধ্যমেই।

প্রসঙ্গত, গত বছর এপ্রিলে এসএসসি নিয়োগ দু্র্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হন অভিযুক্ত শান্তিপ্রসাদ। ২০২২ সালের ১০ অগস্ট শান্তিপ্রসাদকে গ্রেফতার করেছিল সিবিআই। পরে ৯ সেপ্টেম্বর আবার তাঁকে সিবিআই হেফাজতে নেয়। তারপর থেকে নিজ়াম প্যালেসেই ছিলেন শান্তিপ্রসাদ। ২০২২ সালের ২২ সেপ্টেম্বর তাঁকে জেল হেফাজতে পাঠায় আদালত।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved