Home Bengal শেখ শাহজাহানের ভাইয়ের নামে লুক আউট নোটিশ ইডির

শেখ শাহজাহানের ভাইয়ের নামে লুক আউট নোটিশ ইডির

by Mahanagar Desk
20 views

মহানগর ডেস্ক : গত ৫ জানুয়ারি সন্দেশখালিকাণ্ডের পর থেকেই শাহজাহান শেখের ভাই সিরাজুদ্দিন শেখের নাম নিয়ে জল্পনা শুরু হয়েছিল। একাধিক বার তাঁকে সমন পাঠিয়ে হাজিরা দিতে বলেছিল ইডি। কিন্তু প্রতি বারই হাজিরা এড়িয়ে যান সিরাজউদ্দিন।শেষ পর্যন্ত এ বার  সিরাজউদ্দিনের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। ইডির তদন্তকারীদের আশঙ্কা, তদন্ত থেকে বাঁচতে বিদেশে পালানোর চেষ্টা করে থাকতে পারেন সিরাজউদ্দিন। তিনি যাতে দেশ ছাড়তে না পারেন, সেই কারণেই দেশের সব বিমানবন্দর কর্তৃপক্ষকে সতর্ক করল ইডি। সিরাজউদ্দিনের ছবি এবং তাঁর সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্যও পাঠানো হয়েছে।

সন্দেশখালি এবং ন্যাজাট থানায় ২০১৮ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত মহিলা নির্যাতন, জমির জবরদখল, স্থানীয় বাসিন্দাদের উপর জুলুমবাজি, শ্লীলতাহানির যে সমস্ত অভিযোগ দায়ের হয়েছে, তার মধ্যে শাহজাহান ছাড়াও নাম ছিল শিবু হাজরা, উত্তম সর্দার এবং অন্যদের। ইডি সূত্রে খবর, সেই মামলার তদন্তের সূত্র ধরেই তাঁকে একাধিক বার তলব করা হয়েছিল। কিন্তু সিরাজুদ্দিন বেপাত্তা।

এর আগে শাহজাহানের আর এক ভাই আলমগিরকে গ্রেফতার করেছিল সিবিআই। রবিবার রাতে জিজ্ঞাসাবাদের পর ‘শোন অ্যারেস্ট’ দেখিয়ে তাঁকে গ্রেফতার করেছে ইডি। একই সঙ্গে গ্রেফতার করা হয় শাহজাহানের দুই শাগরেদ শিবু হাজরা এবং দিদারবক্স মোল্লাকে।

ইডি সূত্রে আগেই জানা গিয়েছিল, ওই তিন জনকেই হেফাজতে নেওয়ার পরিকল্পনা করেছে তদন্তকারীরা। তবে যে মামলায় সিবিআই বা রাজ্য পুলিশ এঁদের গ্রেফতার করেছিল, সেই মামলা সংক্রান্ত বিষয়ে নয়, ইডি শাহজাহানের ভাই এবং তাঁর দুই শাগরেদকে হেফাজতে চেয়েছিল রেশন দুর্নীতিকাণ্ড-সহ সন্দেশখালির জমি দখল এবং ভেড়ি দখল সংক্রান্ত মামলায় জিজ্ঞাসাবাদের জন্য। ইডি সূত্রে খবর, ওই মামলাতেই সিরাজকে জিজ্ঞাসাবাদ করতে চেয়েছিলেন তদন্তকারীরা। তবে সিরাজুদ্দিন হাজিরা দেননি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved