Home Bengal আর্থিক দুর্নীতির অভিযোগ, পূর্ব মেদিনীপুরে ডাক বিভাগের প্রাক্তন কর্তার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি 

আর্থিক দুর্নীতির অভিযোগ, পূর্ব মেদিনীপুরে ডাক বিভাগের প্রাক্তন কর্তার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি 

by Mahanagar Desk
131 views

মহানগর ডেস্ক: এনফোর্সমেন্ট ডিরেক্টরেট পূর্ব মেদিনীপুর জেলার ডাক বিভাগের একটি সাড়ে চার কোটি টাকা আর্থিক দুর্নীতির ঘটনায় অভিযুক্ত প্রাক্তন সাব পোস্টমাস্টারের স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার কাজ শুরু করল। কয়েক কোটি টাকার দুর্নীতির অভিযোগ ওঠে পূর্ব মেদিনীপুর জেলায় ডাক বিভাগের কর্মীর বিরুদ্ধে।ময়না থানায় অভিযোগের ভিত্তিতে সেই সময় গ্রেফতার হয়েছিলেন পাঁশকুড়ার বাসিন্দা লক্ষণ হেমব্রম,যিনি রামচন্দ্রপুর ডাক বিভাগের কর্মী।

এরপর অভিযুক্তকে ইডি অফিসে তলব করা হয় গত শনিবার। তাঁর ৩ কোটি ৪৬ লাখ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত শুরু করে ইডি সেখান থেকেই। অভিযুক্তের সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট সিজ করা হয়েছে ইতিমধ্যেই। শুধু লক্ষ্মণচন্দ্র হেমব্রম নয়, তাঁর স্ত্রী (তিনিও পেশায় ডাককর্মী), ছেলে এবং মেয়ের অ্যাকাউন্টের ফিক্সড ডিপোজিট এবং বিমার সমস্ত অ্যাকাউন্টও সিজ করা হয়েছে। সূত্রের খবরে জানা গিয়েছে, ৭০ থেকে ৮০ লাখ টাকা রয়েছে ওই সমস্ত অ্যাকাউন্টে।

ইডি শুধুমাত্র অভিযুক্ত পোস্টমাস্টারের স্ত্রীর স্যালারি অ্যাকাউন্টে হস্তক্ষেপ করেনি। ইডি সূত্র থেকে জানা যাচ্ছে, ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অভিযুক্তের বসতবাড়ি ছাড়া সমস্ত স্থাবর অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার কাজ।ইডি সূত্রে আরও খবর, নিয়ে নেওয়া হয়েছে তাঁর পাসপোর্ট। ইডির দাবি, লক্ষ্মণ হেমব্রমের বিরুদ্ধে বিশাল পরিমাণ দুর্নীতির প্রমাণ পাওয়া গিয়েছে। এই বিষয়ে অভিযুক্ত লক্ষ্মণ হেমব্রম বলেন, ‘গত শনিবার আমি ইডি দফতরে গিয়েছিলাম। তখনই জানতে পারি ইডি আমার সম্পত্তি বাজেয়াপ্ত করার কাজ শুরু করেছে। একতরফাভাবে ইডি কাজ করছে, তবে বিচার ব্যবস্থার ওপর আমার বিশ্বাস ও ভরসা রয়েছে, আমি ন্যায় বিচার পাব। আমার যা বলার আদালতে বলব।’

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved