Home Bengal পুজোর আগেই বন্যা! প্রথম দফাতেই ১ লক্ষ কিউসেক জল ছাড়ল DVC, শঙ্কা বাড়ছে

পুজোর আগেই বন্যা! প্রথম দফাতেই ১ লক্ষ কিউসেক জল ছাড়ল DVC, শঙ্কা বাড়ছে

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক, কলকাতা: যে হারে বৃষ্টি হচ্ছে, তাতে করে পুজোর আগে বন্যা হওয়ার আশঙ্কা করছেন বঙ্গবাসী। যেভাবে ডিভিসি জল ছাড়তে শুরু করেছে তাতে আশঙ্কায় গোটা বাংলা। প্রথম দফাতেই ১ লক্ষ কিউসেক জল ছেড়ে দিয়েছে ডিভিসি। এদিকে নিম্নচাপের জেরে ঝাড়খণ্ডে প্রবল বর্ষণ। পরিস্থিতি সামলাতে পাঞ্চেত, মাইথন ড্যাম থেকে জল ছাড়া শুরু হয়েছে। সোমবার রাত ৯টায় জল পৌঁছবে দুর্গাপুর জলাধারে। এদিকে নিম্নচাপ এখনও ঝাড়খণ্ডেই আছে। ফলে আরও অন্তত ৩-৪ দিন প্রবল বৃষ্টির সম্ভাবনা। তবে কি পুজোর আগে বন্যাই ভবিষ্যৎ? হাওয়া অফিস বলছে, সোম, মঙ্গল, বুধবার পর্যন্ত তো বিক্ষিপ্ত ভারী বৃষ্টি চলবেই!

বুধবার দক্ষিণবঙ্গের ৯ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। নিম্নচাপের প্রভাবে ঝাড়খণ্ডেও ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে। এদিকে, টানা বৃষ্টির জেরে বিপর্যস্ত ঝাড়গ্রাম। ডুলুং নদীর জলও ক্রমাগত বাড়ছে। যার ফলে ওড়িশা-ঝাড়খণ্ডের সঙ্গে যোগাযোগের একমাত্র রাস্তা থমকে যাওয়ায় সমস্যায় সাধারণ মানুষ।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, বর্ষার শেষে যদি ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়, তাহলে সেটা খারাপ ইঙ্গিত। সোমবারও নিম্নচাপ ঝাড়খণ্ডের ওপরেই রয়েছে। সেখানে প্রবল বৃষ্টি হচ্ছে। পাঞ্চেতে তেনুঘাট ড্যাম ও মাইথনে তিন্নাইয়া ড্যাম থেকে জল আসে। প্রথম দফাতেই এক লক্ষ কিউসেক জল ছেড়েছে DVC। সব জল আজ রাতেই দুর্গাপুর ব্যারেজে ঢুকবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved