Home Bengal রিক্সাচালকের ছেলে দেশের এক বড় অফিসার! জানেন কোন যুবক এমন কীর্তি করেছেন?

রিক্সাচালকের ছেলে দেশের এক বড় অফিসার! জানেন কোন যুবক এমন কীর্তি করেছেন?

by Sushama
36 views

মহানগর ডেস্ক: বাবার পরিশ্রমকে সঠিক সম্মান দিয়েছেন এই লড়াকু যুবক। প্রথমবারের পরীক্ষাতেই IAS হয়েছেন তিনি। ইউপিএসসি পরীক্ষায় সফলতা লাভ করে যিনি আইএএস অফিসার গ্রুপে নিজেকে প্রতিষ্ঠা করতে পেরেছেন, অর্থাৎ যার কথা আজ এই প্রতিবেদনে আলোচনা করব তিনি হলেন IAS অফিসার গোবিন্দ জয়সওয়াল(Gobinda Jaiswal)। তবে তার আইএএস অফিসার হওয়ার পিছনে জড়িয়ে আছে তার বাবার দীর্ঘ প্রচেষ্টা, যে কথা শুনলে চোখে জল আসতে বাধ্য। প্রতিটি বাবাই চান তার সন্তান মানুষ হিসেবে যোগ্য হয়ে উঠুক এবং মাঝে ক্ষেত্রে উচ্চ স্তর লাভ করুক। IAS অফিসার গোবিন্দ জয়সওয়াল এর বাবাও তার অন্যথা করেননি। তার এক বড় ত্যাগেই তার সন্তান আজ একজন IAS অফিসার।

IAS অফিসার গোবিন্দ জয়সওয়ালের বাবা নারায়ণ জয়সওয়াল তার পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করার সময় চরম আর্থিক সংকটে পড়েছিলেন তিনি। কিন্তু তা সত্ত্বেও ছেলের সাফল্যকে সুনিশ্চিত করতে এবং ছেলের স্বপ্ন পূরণ করতে যথাসাধ্য চেষ্টা করে গেছেন তিনি। অর্থ উপার্জনের জন্য করেছেন কঠোর পরিশ্রম। একদিকে তিনি কঠোর পরিশ্রম করে অর্থের যোগান দিয়েছেন এবং অন্য দিকে তার ছেলে পরিশ্রম করেছেন পড়াশোনার ক্ষেত্রে। পিতার বিভিন্ন ত্যাগ স্বীকারের পাশাপাশি তিনি ও সমান তালে লড়ে গেছেন।

অবশেষে ২০০৬ সালের প্রথমবারের জন্য ইউপিএসসি পরীক্ষা দিয়েছিলেন গোবিন্দ জয়সওয়াল। প্রথম বার পরীক্ষা দিয়েই অসামান্য সাফল্য লাভ করেছিলেন তিনি, যা ইউপিএসসি পরীক্ষার্থীদের কাছে এক অনুপ্রেরণা স্বরূপ বলা চলে। প্রথম বারের পরীক্ষায় গোবিন্দ সর্বভারতীয় স্তরে ৪৮ স্থান অর্জন করেন। এভাবেই হয়তো লেখা হয় সাফল্যের গল্পগুলো।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved