Home Bengal চাকরিপ্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগ, নিয়োগ হবে রাজ্য পুলিশে 

চাকরিপ্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগ, নিয়োগ হবে রাজ্য পুলিশে 

by Mahanagar Desk
5 views

মহানগর ডেস্ক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একুশে রাজ্যের মসনদে বসার সময় স্পষ্ট জানিয়েছিলেন, কর্মসংস্থান সরকারের অন্যতম লক্ষ্য হতে চলেছে। পাশাপাশি তিনি অবিলম্বে শূন্যপদগুলিতে নিয়োগের কথাও বলেছিলেন। এবার রাজ্য মন্ত্রিসভা সেই লক্ষ্যে বড় পদক্ষেপ করতে চলেছে।এবার বিপুল নিয়োগের জন্য বড় সিদ্ধান্ত নেওয়া হল।

পুজোর আগেই ছিল রাজ্য মন্ত্রিসভার বৈঠক। সেদিনের মন্ত্রিসভার বৈঠকেই বড় সিদ্ধান্ত নেওয়া হয়। তারপরেই প্রকাশিত হয় বিজ্ঞপ্তি। যেখানে বলা হয়েছে, ১২ হাজার কনস্টেবল নিয়োগ করা হতে চলেছে রাজ্যে।জানা যাচ্ছে, এই ১২ হাজার কনস্টেবলের মধ্যে ৮৪০০ পুরুষ কনস্টেবল এবং ৩৬০০ মহিলা কনস্টেবল নিয়োগ হতে চলেছে।নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। অর্থাৎ নতুন প্রজন্মের জন্য বড় সরকারি চাকরির সুযোগ এসেছে তা বলাই যায়।

নবান্নের পক্ষ থেকে কিছুদিন আগে বার্তা দেওয়া হয়েছিল,রাজ্যের সমস্ত সরকারি চাকরির ক্ষেত্রে যা যা শূন্যপদ রয়েছে সেগুলি অবিলম্বে পূরণ করা হবে। এরই মধ্যে এই সিদ্ধান্ত রাজ্যের মন্ত্রিসভার। সূত্রের খবরে জানা গিয়েছে, নভেম্বর মাস পর্যন্ত পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল পদের জন্য শূন্যপদ ছিল ৩৫০০০। মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন মঞ্চ থেকে বার্তা দিয়েছিলেন যে,রাজ্যে যাতে কর্মসংস্থান তৈরি হয় তা সরকারের অন্যতম প্রাথমিকতা। কিছুদিন আগে তিনি স্পেনে গিয়েছিলেন বিনিয়োগ আনার জন্য। সৌরভ গঙ্গোপাধ্যায় স্পেনে গিয়েই জানিয়েছিলেন, “শালবনীতে তিনি একটি নতুন ইস্পাত কারখানা তৈরি করতে চলেছেন। এই কারখানা তৈরি হলে বহু মানুষ কাজ পাবে বলে মনে করা হচ্ছে।”

অপরদিকে,সিনিয়র লিগ্যাল কনসালট্যান্ট এবং জুনিয়র লিগ্যাল কনসালট্যান্ট পদে রাজ্য পুলিশে নিয়োগ হবে । আগ্রহীরা অনলাইন অথবা অফলাইন—দু’ভাবেই আবেদন করতে পারবেন। সিনিয়র লিগ্যাল কনসালট্যান্ট এবং জুনিয়র লিগ্যাল কনসালট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ৪০,০০০ টাকা এবং ৩০,০০০ টাকা প্রতি মাসে।প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আইন স্নাতক হতে হবে পদগুলিতে আবেদনের জন্য।

কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য।জুনিয়র লিগ্যাল কনসালট্যান্ট এবং সিনিয়র লিগ্যাল কনসালট্যান্ট পদে ফৌজদারি মামলা/ পরিষেবা সংক্রান্ত মামলা সামলানোর যথাক্রমে ১০ বছর এবং পাঁচ বছরের অভিজ্ঞতা থাকা জরুরি। প্রার্থীদের প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে পদগুলিতে। এরপর এই মেয়াদ বাড়ানো হতে পারে কাজের ভিত্তিতে। এ ছাড়াও অন্যান্য সুযোগসুবিধা পাবেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved