Home Bengal সন্দেশখালি কাণ্ডে মুখ্যসচিব-স্বরাষ্ট্রসচিব-ডিজিকে তলব রাজ্যপালের

সন্দেশখালি কাণ্ডে মুখ্যসচিব-স্বরাষ্ট্রসচিব-ডিজিকে তলব রাজ্যপালের

সন্দেশখালি কাণ্ডে রাজ্যকে কড়া বার্তা, মুখ্যসচিব-স্বরাষ্ট্রসচিব-ডিজিকে তলব রাজ্যপালের

by Mahanagar Desk
20 views

মহানগর ডেস্ক: রাজভবনের একটি সূত্র অনুযায়ী, সন্দেশখালির ঘটনার পর স্বরাষ্ট্রসচিব, মুখ্যসচিব এবং রাজ্য পুলিশের ডিজিকে ডেকে পাঠিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শুক্রবার সকালে রেশন দুর্নীতি মামলায় উত্তর ২৪ পরগনা জেলার সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে হানা দিয়ে গিয়ে গুরুতর আক্রান্ত হন ইডি আধিকারিকরা।

যে ঘটনায় রীতিমতো ক্ষুব্ধ রাজ্যপাল সিভি আনন্দ বোস৷ প্রয়োজনে সাংবিধানিক দায়িত্ব পালন করবেন বলে হুঙ্কার দিয়েছেন তিনি। সন্দেশখালিতে এদিন ইডির পাশাপাশি সংবাদমাধ্যমের উপরও হামলা চালানো হয়েছে৷ এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ও৷ তিনি ইডির আধিকারিকদের হামলার ঘটনায় রাজ্যপালের দৃষ্টি আকর্ষণ করেছেন৷ এদিন রাজ্যের পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন সিভি আনন্দ বোস। রাজভবন সূত্রে খবর, ঘটনার জেরে রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব এবং রাজ্য পুলিশের ডিজিকে তলব করেছেন রাজ্যপাল৷

এ দিন সংবাদমাধ্যমকে রাজ্যপাল বলেছেন যে, “ভাঙচুর ও হিংসার ঘটনা কখনওই কাম্য নয়। রাজ্য সরকার তার মৌলিক দায়িত্ব পালনে ব্যর্থ। ফলে ভারতীয় সংবিধান অনুযায়ী তিনি তার রীতি রেওয়াজ পালন করবেন। রাজ্যজুড়ে গুন্ডাদের দ্বারা জঙ্গল রাজত্ব চলছে। বাংলায় সেই জঙ্গলরাজ চলতে দেওয়া হবে না। আইনশৃঙ্খলা বজায় রাখার দায় রাজ্য সরকারের। কিন্তু রাজ্য সরকার তার কর্তব্য পালনে ব্যর্থ হলে দেশের সংবিধান পদক্ষেপ করবে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved