Home Bengal ‘আমরা কি দুর্নীতি করেছি?’ চাকরিহারাদের করুন প্রশ্নের মুখে হাইকোর্ট

‘আমরা কি দুর্নীতি করেছি?’ চাকরিহারাদের করুন প্রশ্নের মুখে হাইকোর্ট

আমরা কি দুর্নীতি করেছি?’ চাকরিহারাদের করুন প্রশ্নের মুখে হাইকোর্ট

by Mahanagar Desk
14 views

মহানগর ডেস্ক: নিয়োগ অবৈধ প্রমাণ হলে অবিলম্বে চাকরি ছেড়ে বেরিয়ে যাবেন চাকরি প্রার্থীরা। এদিন কলকাতা হাইকোর্টে এমনটাই জানালেন বিতর্কিত চাকরি প্রাপকদের আইনজীবী জয়ন্ত মিত্র।

কারণ তাঁদের বিরুদ্ধে দুর্নীতির কোনও প্রমাণ নেই। তাহলে কেন ক্ষতিগ্রস্ত হতে হবে তাঁদের? বর্তমানে এসএসসি নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি চলছে কলকাতা হাইকোর্টের বিশেষ বেঞ্চে। এদিন এই মামলার শুনানিতেই সওয়াল করেন বিতর্কিত চাকরি প্রাপকদের আইনজীবী। এরপর পঙ্কজ বনশলের পরিচয় নিয়ে প্রশ্ন তোলেন আইনজীবী। তিনি বলেন, পঙ্কজ বনশল হঠাৎ করে এলেন, সিবিআই-কে হার্ড ডিস্ক দিয়ে হাওয়ায় মিলিয়ে গেলেন! ওই চাকরি প্রাপকদের একজনের দাবি, তাঁরা যোগ্য, যোগ্যতামান নির্ধারণ করেই তাঁদের চাকরি দেওয়া হয়েছিল। তারপর হঠাৎ করে এই দুর্নীতি বা অনিয়মের অভিযোগ সামনে আসতে শুরু করল। আর চাকরি কেড়ে নেওয়া হয়, কিন্তু সহজ সরল চাকরি প্রার্থীরা কেন আওয়াজ তুলবেন না।

এরপর বিচারপতি বলেন, আপনাদের মতোই বহু যোগ্য ব্যক্তি নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করেছিলেন কিন্তু চাকরি পাননি। যদি দেখা যায় যে নিয়োগ প্রক্রিয়ায় অস্বচ্ছতা রয়েছে, তাহলে কী হবে? আইনজীবী বলেন, “আমরা কি দুর্নীতি করেছি? নিয়োগ অবৈধ হয়ে থাকলে আমার চাকরি নিয়ে নেওয়া হোক। কিন্তু আগে তো নথির সত্যতা প্রমাণ করতে হবে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved