Home Bengal দুই মহিলাকে বিবস্ত্র করে মারধর, রাজ্যকে ৬ লাখ ক্ষতিপূরণের নির্দেশ মানবাধিকার কমিশনের

দুই মহিলাকে বিবস্ত্র করে মারধর, রাজ্যকে ৬ লাখ ক্ষতিপূরণের নির্দেশ মানবাধিকার কমিশনের

by Mahanagar Desk
35 views

মহানগর ডেস্ক:`  মালদহে দুই মহিলাকে মালদার বামনগোলা থানা এলাকার পাকুয়াহাটে ভরা হাটে বিবস্ত্র করে মারধর করার ঘটনায় রাজ্য সরকারকে তিন লক্ষ টাকা করে অর্থাৎ দুই মহিলাকে মোট ছয় লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিল জাতীয় মানবাধিকার কমিশন। চলতি বছর জুলাই মাসে মালদার বামন গোলার পাকুয়াহাটে দুই মহিলাকে চোর অপবাদে বিবস্ত্র করে মারধর করা হয় ।তারপর সোশ্যাল মিডিয়ায় এই ভিদিয়ো ভাইরাল হয়ে যায় । আর তারপরই সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল হওয়ার পরই নড়েচড়ে বসে পুলিশ।

পুলিশের বিরুদ্ধে প্রথমে গাফিলতির অভিযোগ ওঠে। এই ঘটনার জন্য বামনগোলা থানার আইসি সহ চার পুলিশ আধিকারিককে তাদের কর্তব্য থেকে সরিয়ে দেওয়া হয়। এরপরই ওই দুই মহিলার হয়ে মালদা জেলা আদালতের বিশিষ্ট আইনজীবী তথা বিজেপির উত্তর মালদা সাংগঠনিক জেলার সভাপতি উজ্জ্বল দত্ত ও মালদা জেলা আদালতের আরেক আইনজীবী অমিতাভ মৈত্র পুলিশ প্রশাসনের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ জানিয়ে জাতীয় মানবাধিকার কমিশনে মামলা দায়ের করে।

অভিযোগ দায়ের করার পরই জাতীয় মানবাধিকার কমিশন রাজ্য সরকারকে এই নির্দেশ দিয়েছে। তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে যদি কোন সংস্থা সরকারকে এই নির্দেশ জারি করে সরকার তা নিশ্চই খতিয়ে দেখবে ও পালন করবে। এই রাজ্যে ক্ষতিপূরণ পাওয়া যায়, কিন্তু বিজেপি শাসিত রাজ্যে অনেক অপরাধ হয় কিন্তু সেখানে কোনো ক্ষতিপূরণ পাওয়া যায় না।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved