Home Bengal “সোমবার ১৪৪ ধারা ভাঙতে যাবো, দেখি কে আটকায়”, হুঁশিয়ারি দিলেন শুভেন্দু

“সোমবার ১৪৪ ধারা ভাঙতে যাবো, দেখি কে আটকায়”, হুঁশিয়ারি দিলেন শুভেন্দু

by Mahanagar Desk
51 views

মহগানগর ডেস্ক:  “আগামীকাল সন্দেশখালি থেকে ১৪৪ ধারা প্রত্যাহার না জরা হলে সোমবার আমরা সন্দেশখালিতে ১৪৪ ধারা ভাঙতে যাবো”, শনিবার রাজভবনের সামনো থেকে রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং রাজ্যের শাসকদল তৃণমূলকে এই ভাষায় হুঁশিয়ারি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

সন্দেশখালির ঘটনায় রাজ্যপালের হস্তক্ষেপের দাবিতে শুভেন্দুরর নেতৃত্বে শনিবার বিধানসভা থেকে রাজভবন পর্যন্ত বিজেপি পরিষদীয় দলের ৫০ প্রতিনিধি মিছিল করে। রাজভবনের সামনো থেকে শুভেন্দু অধিকারী দাবি করেন, “রাজ্যপালের অবিলম্বে সন্দেশখালি যেতে হবে। আমরা সন্দেশখালির ঘটনায় বসে নেই। আমাদের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ইতিমধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছে সন্দেশখালির ঘটনা নিয়ে অভিযোগ জানিয়েছেন। পুলিশের নিস্ক্রিয়তায় সাধারণ মানুষের উপর আক্রমণ চলছে। পল্লবি হাজরা নামে এক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীকে মিনাখা থানায় নিয়ে গিয়ে পুলিশ গতকাল দুপুর পর্যন্ত আটকে রাখে। রাজ্যপাল এখন কেরালায় আছেন। কাল আসবেন। আমরা ৫০ জন বিধায়ক রাজভবনে এসে রাজ্যপালের সচিব ও ওএসডির মাধ্যমে রাজ্যপালের কাছে দাবি জানিয়ে গেলাম, সন্দেশখালি থেকে অবিলম্বে ১৪৪ ধারা প্রত্যাহার করুন।” এর পরেই বিরোধী দলনেতা বলেছেন,  “রবিবারের মধ্যে সন্দেশখালি থেকে ১৪৪ ধারা না প্রত্যাহার করলে সোমবার ১৪৪ ভাঙতে আমরা সন্দেশখালি যাবো, মমতা সরকারের কত ক্ষমতা আছে সেটা আমরা দেখতে চাই। রাজ্যপালের সেক্রেটারি এবং ওএসডিকে আমরা এই কথা বলে গেলাম, ভাইপোকে রাজভবনের দরজায় বসতে দিয়েছেন, পুলিশ কিছু বলেনি। আর সন্দেশখালিতে অত্যাচারিত মানুষকে আটকে দেয়া হচ্ছে। রাজ্যপাল আগামীকাল সন্দেশখালির ১৪৪ ধারা প্রত্যাহারের ব্যবস্থা না করলে আমরা রাজভবনের সিঁড়িতে বসে পড়বো।”

শুভেন্দু অধিকারী শনিবার বলেন, “বেছে বেছে সন্দেশখালির হিন্দু, এসসি,এসটিদের মমতার সরকার আক্রমণ করছে। এখন সাধারণ মানুষের গতিরোধ করতে ১৪৪ ধারা জারি করে ক্ষমতার অপব্যবহার করছে মমতা সরকার। এদিন সন্দেশখালিতে বিজেপি প্রতিনিধিদের আটকে দেয় মমতা পুলিশ।” এদিকে শুভেন্দুর এই হুঁশিয়ারির পর তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার বলেছেন, “শুভেন্দু চাইছে শান্ত রাজ্যকে অশান্ত করতে। এসব কোনও ভাবেই বরদাস্ত করা হবে না।”

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved