Home Bengal দু’এক দিনের মধ্যেই ডায়মন্ড হারবারের প্রার্থী ঘোষণা, আমি লড়ার জন্য প্রস্তুত, বললেন নওশাদ

দু’এক দিনের মধ্যেই ডায়মন্ড হারবারের প্রার্থী ঘোষণা, আমি লড়ার জন্য প্রস্তুত, বললেন নওশাদ

by Sibapriya Dasgupta
51 views

মহানগর ডেস্ক : তৃণমূলের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় গত তিনদিন ধরে তাঁর কেন্দ্রের আমতলায় দলীয় নেতা-কর্মীদের নিয়ে বৈঠক করে ভোটের রণকৌশল সম্পর্কে পাঠ দিলেন। এখনও বিরোধীরা ডায়মন্ড হারবারের প্রার্থীই দিতে পারেনি। শনিবার মথুরাপুরে জনসভা করবেন অভিষেক। এই আবহেই আইএসএফ নেতা ও ভাঙড়ের আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি জানালেন, “দু’এক দিনের মধ্যেই দল ডায়মন্ড হারবারের প্রার্থীর নাম ঘোষণা করবে। দলের একটা নিয়ম আছে, সদস্যদের সঙ্গে বৈঠক করে প্রার্থীর নাম ঠিক করা হবে। আমাকে দল যদি বলে প্রার্থী হতে, আমি হব। অভিষেকবাবুকে ডায়মন্ড হারবারের প্রাক্তন সাংসদ বানিয়ে ছাড়ব। আমি ডায়মন্ড হারবারের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়ার জন্য প্রস্তুত।”

ডায়মন্ড হারবারের আনুমানিক ৪ লক্ষ ভোটের ব্যবধানে জিতেছিলেন। এবার ভোটে জয়ের ব্যবধান আরও বাড়াবার কৌশল নিয়েই দলের নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন অভিষেক। গত তিনদিন ধরে আমতলা তৃণমূল কার্যালয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁর লোকসভার অন্তর্গত ৭টি বিধানসভার ৬টির প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন। সূত্রের খবর, অভিষেক বৈঠকে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার রাজ্যের মানুষের জন্য, ডায়মন্ড হারবারের মানুষের জন্য এতো কিছু করার পরও মানুষ কেন এখনও তৃণমূলের দিক থেকে মুখ ফিরিয়ে আছে। এর কারণ জানতে হবে। মানুষের কাছে নেতৃত্বের যেতে হবে। এর পরেও যদি দেখা যায় এবারের ভোটেও তৃণমূল ডায়মন্ড হারবারের সেই সমস্ত জায়গায় পিছিয়ে থাাকছে, আগেও যেখানে পিছিয়ে ছিল, তাহলে সেই এলাকার নেতৃত্বকে সরে যেতে হবে। বুঝতে হবে মানুষ তাঁদের চাইছে না।

এদিকে কেন এখনও ডায়মন্ড হারবারের বিরোধীরা প্রার্থী দিতে পারল না? আইএসএফ থেকে কেন নওশাদকে এখনও ডায়মন্ড হারবারের প্রার্থী ঘোষণা করা হল না? এই প্রশ্নে নওশাদ বলেন, দলের একটা নিয়ম আছে, বৈঠক করে দু’এক দিনের মধ্যে ডায়মন্ড হারবারের প্রার্থীর নাম ঘোষণা করবে দল, তিনিই ডায়মন্ড হারবারে প্রার্থী হবেন।

প্রসঙ্গত, ভোট ঘোষণার আগেই শোনা গিয়েছিল ডায়মন্ড হারবারের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আইএসএফ-এর নওশাদ সিদ্দিকিকে প্রার্থী করা হবে। বাম, বিজেপি তাঁকে সমর্থন করবে। তবে এখন পরিস্থিতি বদলেছে। প্রার্থী ঘোষণা নিয়ে বামফ্রন্ট এবং আইএসএফ অনেক জায়গায় আলোচনা ছাড়াই প্রার্থী ঘোষণা করে দিয়েছে। এদিকে অধীর রঞ্জন চৌধুরী প্রার্থী তালিকা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, “নওশাদ ফওশাদকে চিনি না। আমি যাদের চিনি তাঁদের কথা বলুন।”

এখন দেখার নওশাদ সিদ্দিকি ডায়মন্ড হারবারের প্রার্থী হলে তাঁকে বাম, কংগ্রেস, বিজেপি সমর্থন করে কিন! তবে নওশাদকে বাম,কংগ্রেস,বিজেপি ডায়মন্ড হারবারের সমর্থন করলে তৃণমূল আবার বলবে ডায়মন্ড হারবারের রাম-বাম-শাম জোট হয়েছে।

নওশাদ বলেন, “মানুষের উপর আমার ভরসা আছে। আমার বুথ দখল করতে হবে না ভোটে জেতার জন্য। আমি প্রথম দিন থেকে এখন পর্যন্ত ১০০% প্রস্তুত ডায়মন্ড হারবারের লড়ার জন্য। দল আমার নাম ঘোষণা করলেই আমি আমার বেডিং নিয়ে ওখানে চলে যাব। আমি ভয় পাই না, কি হবে মেরে ফেলবে, হেরে যাব, এর বেশিতো কিছু হবে না। তবে আমি আবারও বলছি, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের, মমতা বন্দ্যোপাধ্যায়ের দুর্নীতি আমি বিধানসভায় বলেছি, বাইরেও বলব, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডায়মন্ড হারবারের প্রাক্তন সাংসদ করে ছাড়ব।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved