Home Bengal বঙ্গে খার্গের মুখে কালি! এবার আসরে দিল্লি

বঙ্গে খার্গের মুখে কালি! এবার আসরে দিল্লি

ইন্ডিয়া জোট থেকে মাঝপথে সরে দাঁড়ান মমতা বন্দ্যোপাধ্যায়।

by Pallabi Sanyal
55 views

মহানগর ডেস্ক : কলকাতায় বিধান ভবনের পাশে কংগ্রেসের পোস্টারে খাড়গের ছবিতে কালি লাগানোর ঘটনায় এবার বঙ্গ কংগ্রেসের কাছে রিপোর্ট তলব হাইকমান্ডের। কংগ্রেসের সাধারণ সম্পাদক (সংগঠন) কেসি বেণুগোপাল এই নিয়ে বলেন, ‘এই দলবিরোধী কার্যকলাপকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে কংগ্রেস।’

প্রসঙ্গত,পঞ্চম দফার নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস ইস্যুতে অধীর চৌধুরীকে রীতিমতো হুঁশিয়ারি দিয়েছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খার্গে। তারপরেই খার্গের ছবিতে কালি লাগানোর ঘটনা ঘটে। এর আগে গত সপ্তাহে মমতা বন্দ্যোপাধ্যায়ের ইন্ডিয়া জোট নিয়ে মন্তব্যের পর অধীর চৌধুরী বলেছিলেন, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশ্বাস করা যায় না। তবে অধীর চৌধুরীর এই মন্তব্যের বিরোধিতা করে তাঁকে রীতিমতো হুঁশিয়ারি দিয়েছিলেন খার্গে। এরপর ১৯ মে কলকাতায় কংগ্রেসের রাজ্য সদর দফতরের কাছে পোস্টার ও হোর্ডিংয়ে খাড়গের মুখ বিকৃত করা হয়। খার্গের ছবির নীচে লেখা হয় – ‘তৃণমূল কংগ্রেসের এজেন্ট’। পরে এই ঘটনার নিন্দা জানান অধীর চৌধুরী নিজে।

ইন্ডিয়া জোট থেকে মাঝপথে সরে দাঁড়ান মমতা বন্দ্যোপাধ্যায়। বাইরে থেকেই জোটকে সাহায্য করার কথা বলেন।তৃণমূল সুপ্রিমোর এই ঘোষণার পর থেকেই তাঁকে তীব্র কটাক্ষ করেন অধীর চৌধুরী। প্রদেশ কংগ্রেস সভাপতি বলেছিলেন, ”আমি তাকে বিশ্বাস করি না। তিনি জোট ছেড়ে পালিয়ে যান। তিনি বিজেপির দিকেও যেতে পারেন। তিনি বলেছিলেন কংগ্রেস ৪০ টির বেশি আসন পাবে না কিন্তু এখন তিনি বলছেন বাইরে থেকে সমর্থন দেওয়ার কথা। যে এর অর্থ হল কংগ্রেস দল এবং জোট ক্ষমতায় আসছে।এখন দেখছেন হাওয়া বদলাচ্ছে। তাই এ দিকে ভিড়তে চাইছেন। বিজেপির দিকে পাল্লা ভারী দেখলে ও দিকে যাবেন।” কিন্তু অধীরের মনোভাবকে যে কংগ্রেস হাইকমান্ড ভালোভাবে মেনে নেয়নি তা মল্লিকার্জুন খার্গের কথাতেই স্পষ্ট হল। অধীরের বক্তব্যের পরিপ্রেক্ষিতে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি বলেন, ”অধীর রঞ্জন চৌধুরী সিদ্ধান্ত নেন না, আমরাই সিদ্ধান্ত নিই, কংগ্রেস পার্টি, হাইকমান্ড, তাই আমরা যে সিদ্ধান্ত নেব তা সঠিক হবে।হয় হাইকমান্ডের কথা মানতে হবে, তাদের সিদ্ধান্ত অনুসরণ করতে হবে, না হলে বাইরে যেতে হবে।”

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved