Home Bengal Milk Price: বাড়ছে ‘বাংলা ডেয়ারি’র দুধের দামও? কি বলছে প্রাণিসম্পদ দফতর…

Milk Price: বাড়ছে ‘বাংলা ডেয়ারি’র দুধের দামও? কি বলছে প্রাণিসম্পদ দফতর…

মমতা সরকারের নিজস্ব ব্র‌্যান্ড ‘বাংলা ডেয়ারি’।

by Sulekha
15 views

মহানগর ডেস্ক: ভোট মিটতেই আমূল ও দিল্লির মাদার ডেয়ারি সংস্থা দুধের দাম লিটার পিছু ২ টাকা করে বাড়িয়েছে। চলতি সপ্তাহ থেকে বর্ধিত দামে এই দুই ব্র্যান্ডের দুধ কিনেছে মানুষ। কিন্তু রাজ্য সরকারের নিজস্ব ব্র‌্যান্ড ‘বাংলা ডেয়ারি’ সেই পথে হাঁটছে না বলেই জানাচ্ছে প্রাণিসম্পদ দফতর…

কেন আমূল ও দিল্লির মাদার ডেয়ারি সংস্থার পাশাপাশি মমতা সরকারের নিজস্ব ব্র‌্যান্ড ‘বাংলা ডেয়ারি’ দাম বাড়াচ্ছে না, এপ্রসঙ্গে প্রাণিসম্পদ দফতর জানিয়েছে, কাঁচামাল-সহ আনুষঙ্গিক উৎপাদন ব‌্যয় বৃদ্ধি সত্ত্বেও রাজ্য সরকার দুধের দাম বাড়াচ্ছে না। আগামী দিনেও দুধের দাম বাড়বে না বলেই আশাবাদী প্রাণিসম্পদ দফতরের আধিকারিকরা।

আরও পড়ুন: Lok Sabha Election 2024: ফের গেরুয়া ঝড়? দেশের বিভিন্ন প্রান্তে তৈরি হচ্ছে কেজি কেজি লাড্ডু-মিষ্টি-কচুরি

অন্যদিকে, গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন নিজেদের এক্স হ্যান্ডেলে পোস্ট করে লিখেছেন, ১ টাকা করে প্রতি ৫০০ মিলিলিটার দুধের দাম বাড়ছে। যার দরুন লিটার পিছু আমূল দুধের দাম বাড়বে ২ টাকা করে। আমূল (Amul) গোল্ড, আমূল শক্তি, আমূল টি স্পেশাল মিল্ক-সহ সব ধরনের ভ্যারিয়েন্টের ক্ষেত্রেই নতুন মূল্য প্রযোজ্য হবে।

জানা যাচ্ছে, নতুন দাম চালু হওয়ার পর থেকে প্রতি লিটার আমূল দুধ কিনতে খরচ হবে ৬৬ টাকা। ৫০০ এমএল পাওয়া যাবে ৩২ টাকায়। তাছাড়াও আমূল টি স্পেশালের এক লিটারের প্যাকেটের দাম হবে ৬৪ টাকা। আমূল শক্তির প্রতি লিটার ৬০ থেকে বেড়ে হচ্ছে ৬২ টাকা।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved