Home Bengal SSC মামলা ছাড়লেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়  

SSC মামলা ছাড়লেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়  

by Shreya Maji
38 views

মহানগর ডেস্ক: আর টিকে থাকতে পারলেন না বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay)। অবশেষে,সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে SSC মামলা ছাড়লেন তিনি।বিচারপতি গঙ্গোপাধ্যায় গ্রুপ ডি, গ্রুপ সি এবং ২০১৬ এসএসসি শিক্ষক নিয়োগ সংক্রান্ত সব মামলা ছাড়লেন।এই মামলা গুলিকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আপাতত তালিকার বাইরে পাঠালেন।

ওই মামলাগুলির শুনানি হবে বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চে।বিশেষ ডিভিশন বেঞ্চে প্রথম শুনানির সম্ভাবনা রয়েছে ৪ ডিসেম্বর।সোমবার এজলাসে বসে সুপ্রিম কোর্টের নির্দেশ শোনার পর নিয়োগ সংক্রান্ত সমস্ত মামলা তার বেঞ্চ থেকে রিলিজ করে দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।এসএসসি মামলার শুনানি শুরু হওয়ার পরেই আক্ষরিক অর্থে তোলপাড় শুরু হয়ে যায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে।এমনকি শিক্ষিকার চাকরিও হারাতে হয় শিক্ষাপ্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়েকে। তবে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে এবার থেকে এসএসসি সংক্রান্ত আর কোনও মামলা যাবে না।

প্রসঙ্গত, অভিজিৎ গঙ্গোপাধ্যায়(Justice Abhijit Gangopadhyay) ২০২১ সালের ২১ নভেম্বর প্রথম গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্তের নির্দেশ দেন।সোমবার বিচারপতি সেই নির্দেশের দু’বছর পর গ্রুপ ডি এসএসসি মামলা ছাড়লেন।উল্লেখ্য, স্কুল সার্ভিস কমিশনের নিয়োগে নবম, দশম, একাদশ ও দ্বাদশ, গ্রুপ-ডি, গ্রুপ-সি-সহ রাজ্যের শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্ট হাইকোর্টকে নতুন ডিভিশন বেঞ্চ গঠন করতে নির্দেশ দিয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved