Home Bengal রেল পুলিশের মানবিক মুখ, ঘরে ফিরলো ৫৬ জন নাবালক-নাবালিকা

রেল পুলিশের মানবিক মুখ, ঘরে ফিরলো ৫৬ জন নাবালক-নাবালিকা

by Pallabi Sanyal
28 views

মহানগর ডেস্ক :  রেল পুলিশের উদ্যোগে ঘরে ফিরলো ৫৬ জন নাবালক-নাবালিকা। মূলত, উত্তরবঙ্গের বিভিন্ন রেল স্টেশন ও ট্রেন থেকে উদ্ধার হওয়া ওই নাবালক-নাবালিকাদের উদ্ধার করে তাদের পরিবারের হাতে তুলে দিয়েছে রেল পুলিশ। একই সঙ্গে বিগত ২ মাসে মাদক বিরোধী অভিযানেও এসেছে ব্যপক সাফল্য।

পুলিশি অভিযানে ১০৯ কেজি ৮৫০ গ্রাম গাঁজা উদ্ধার হয়েছে। একই সঙ্গে রেল যাত্রীদের চুরি যাওয়া ৫২ টি মোবাইল ফোন উদ্ধার করে তা মালিকদের হাতে ফিরিয়ে দেওয়া হয়েছে। রেল পুলিশের ভূমিকায় খুশি মানুষ।  বিভিন্ন সময়ে ট্রেন থেকে মোবাইল চুরি সহ, মাদক পাচারের মতো একাধিক ঘটনা ঘটতে দেখা যায়। যদিও সবরকম পরিস্থিতি সামলাতে সদা প্রস্তুত ও তৎপর থাকে আরপিএফ। শিলিগুড়ি রেলপুলিশ সুপার এম সেলভামুরুগানের কথায়, যাত্রী সুরক্ষার ক্ষেত্রে শিলিগুড়ি রেল পুলিশ নিষ্ঠার সঙ্গে কর্তব্য পালন করছে বলে এই সাফল্য মিলেছে । উদ্ধার হওয়া নাবালক-নাবালিকারা কেউ আবার নিজে থেকে বাড়ি থেকে বেরিয়ে এসে বিভিন্ন স্টেশনে ট্রেনে ঘুরে বেড়াচ্ছিল । আবার কেউ বাড়ি ফিরতে পারছিল না । কেউ আবার ভুল করে অন্য ট্রেনে উঠে অচেনা জায়গায় এসে উদ্দেশ্যহীনভাবে ঘোরাঘুরি করছিল ।

উদ্ধার হওয়া ৫৬ জন নাবালক-নাবালিকার মধ্যে উত্তরবঙ্গের বিভিন্ন জেলার নাবালক ও নাবালিকা যেমন রয়েছে, সেরকম বিহারেরও বেশ কয়েকজন রয়েছে । রেল পুলিশ তৎপর থাকায় তাদেরকে উদ্ধার করে এবং আইনি প্রক্রিয়ার মাধ্যমে প্রত্যেককে তাদের পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে । রেল পুলিশ সূত্রে খবর, এর আগে জানুয়ারি মাসে ৯ জন নাবালিকা ও ১৭ জন নাবালক এবং ফেব্রুয়ারি মাসে ১৩ জন নাবালিকা ও ১৩ জন নাবালককে উদ্ধার করা হয়েছে শিলিগুড়ি রেল পুলিশের অধীনে থাকা বিভিন্ন স্টেশন থেকে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved