Home Bengal ভোটের লড়াইয়ে নামছেন কুড়মিরা! নজরে কোন কোন কেন্দ্র?

ভোটের লড়াইয়ে নামছেন কুড়মিরা! নজরে কোন কোন কেন্দ্র?

কুড়মিদের ভোটে লড়ার কথা ঘোষণা করেছেন সংশ্লিষ্ট সংগঠনের মুখ্য উপদেষ্টা অজিত প্রসাদ মাহাত।

by Pallabi Sanyal
71 views

মহানগর ডেস্ক : অধিকারের দাবিতে দীর্ঘদিন লড়াইয়ের পর এবার লোকসভা নির্বাচনে লড়াই করার সিদ্ধান্ত কুড়মি সমাজের। শাসক-বিরোধীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই দিতে প্রস্তুত কুড়মি সমাজের প্রতিনিধিরা। মূলত, পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুর জেলায় প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে কুড়মি সমাজের পক্ষ থেকে।

কুড়মিদের ভোটে লড়ার কথা ঘোষণা করেছেন সংশ্লিষ্ট সংগঠনের মুখ্য উপদেষ্টা অজিতপ্রসাদ মাহাত। জানা গিয়েছে, পুরুলিয়া লোকসভা কেন্দ্র থেকে নির্দল প্রার্থী দিতে চলেছে আদিবাসী কুড়মি সমাজ। পাশাপাশি বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুরেও একইভাবে দেওয়া হবে নির্দল প্রার্থী। শুধু তাই নয়, বালুরঘাট এবং দিনাজপুরেও দেওয়া হবে প্রার্থী। ইতমধ্যেই তৃণমূল ও বিজেপি প্রার্থী তালিকা সামনে চলে এসেছে। হেভিওয়েটদের সঙ্গে কতটা টক্কর দিতে পারে কুড়মি প্রতিনিধিরা সেটাই এখন দেখার।

কুড়মি সমাজের প্রতিনিধিদের ভোটে লড়ানিয়ে উঠেছে একাধিক প্রশ্ন। তারা  কোনো নির্দিষ্ট রাজনৈতিক দলকে সমর্থন করছে কিনা তা নিয়েও চলছিল বিস্তর জল্পনা। তবে সেই জল্পনার অবসান ঘটিয়ে অজিত প্রসাদ মাহাত বলেন, ‘কোনও রাজনৈতিক দলকেই আমরা সমর্থন করব না।’ পাশাপাশি ওডিশাতে লোকসভা নির্বাচনে ভোট বয়কট করার ডাক দিয়েছেন তিনি। তাঁর বক্তব্য, বিজেপি, বাম, কংগ্রেস বা তৃণমূল কেউই কুড়মি সমাজের জন্য আলাদা করে কিছু করেনি। বিজেপি চাইলে রেজোলিউশ্যনশন ছাড়া তাদের এসটি তালিকাভুক্ত করতে পারত বলে দাবি করেছেন তিনি। তাঁর কথায়, ‘ওরা তা করেনি।’

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved