Home Bengal অতিভারী বৃষ্টির জেরে কার্যত বিপর্যস্ত দার্জিলিং, একাধিক এলাকায় নেমেছে ধস, বন্ধ রাস্তা

অতিভারী বৃষ্টির জেরে কার্যত বিপর্যস্ত দার্জিলিং, একাধিক এলাকায় নেমেছে ধস, বন্ধ রাস্তা

সিকিমে লাগাতার বৃষ্টির জেরে তিস্তায় বেড়েছে জলস্তর

by Sulekha
36 views

মহানগর ডেস্ক: দক্ষিণবঙ্গে বৃষ্টির অপেক্ষায় চাতক পাখি হয়ে রয়েছেন কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাসীরা। আর অন্যদিকে, উত্তরের চিত্রটা অন্য রকমের। বিগত কয়েকদিন ধরে সেখানে অতিভারী বৃষ্টি হয়েই চলেছে। আর তার জেরেই কার্যত বিপর্যস্ত দার্জিলিং।

শুধু তাই নয়, বৃষ্টির জেরে সেখানে দার্জিলিং থেকে কালেবুং যাওয়ার রাস্তা রীতিমতো বন্ধ। সিকিমে লাগাতার বৃষ্টির জেরে তিস্তায় বেড়েছে জলস্তর। আর সেই জল বয়ে চলেছে রাস্তার উপর দিয়ে। জানা যাচ্ছে, দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াং, সিকিম উত্তরে প্রবল বৃষ্টি হয়েই চলেছে। পাশাপাশি একাধিক এলাকায় ধস নেমেছে। ধসের জেরে একাধিক এলাকার রাস্তা বারংবার বন্ধ হয়ে যাচ্ছে।

আরও পড়ুন: Weather Update: অস্বস্তিকর গরম থেকে কি মিলবে মুক্তি? সপ্তাহান্তে ভারী বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

তবে ইতিমধ্যেই পরিস্থিতি মোকাবিলায় নেমে পড়েছে সিকিম প্রশাসন। প্রশাসনের সব রকমভাবে চেষ্টা চালাচ্ছে। পাশাপাশি একাধিক দল তৈরি করা হয়েছে। ইতিমধ্যেই যে সকল জায়গায় রাস্তা বন্ধ হচ্ছে সেই জায়গা পুনরায় ঠিক করার চেষ্টা চালাচ্ছে প্রশাসন।

তাছাড়াও পাহাড়ে বেড়াতে গিয়ে যে পর্যটকরা আটকে পড়ছেন, প্রশাসনের পক্ষ থেকে তাঁদের সরিয়ে আনার দ্রুত চেষ্টা করা হচ্ছে। তবে এই দুর্যোগ সামাল দিতে সময় লাগবে বলেই জানা যাচ্ছে। যদিওবা বৃষ্টি বন্ধ না হলে দুর্যোগ আরও বেশ কয়েকদিন চলবে বলেও মনে করা হচ্ছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved