Home Bengal ফের ভোগান্তি! হাওড়া লাইনে বন্ধ থাকছে একাধিক লোকাল ট্রেন

ফের ভোগান্তি! হাওড়া লাইনে বন্ধ থাকছে একাধিক লোকাল ট্রেন

by Sushama
47 views

মহানগর ডেস্ক: শিয়ালদহর পর ফের এবার হাওড়া। শিয়ালদহর শাখায় স্বস্তি মিললেও আবারও ট্রেন বাতিল হচ্ছে হাওড়া শাখায়। পূর্ব রেল কর্তৃপক্ষ তরফ থেকে জানানো হয়েছে, শুধু হাওড়া নয়, ট্রেন বাতিল থাকছে বর্ধমান, গুরাপ, ব্যান্ডেল, তারকেশ্বর স্টেশন থেকেও। হাওড়া ও লিলুয়ার রেল ট্র্যাকের রক্ষণাবেক্ষণের কাজ চলবে। একইসঙ্গে হাওড়া-বর্ধমান কর্ড লাইনের ডানকুনি স্টেশনে ওভারব্রিজের কাজ চলবে। সে কারণেই এই ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রেল পরিষেবা ব্যবস্থা দ্রুত ভাল করার জন্য রেলের এই সিদ্ধান্ত। তাই কিছুটা সময় অসুবিধার মধ্যে পড়তে হবে যাত্রী সাধারণকে। কোন কোন ট্রেন গুলি বাতিল হল? বাড়ি থেকে বেরোনোর আগে একবার চোখ বুলিয়ে নিন:-

রেলের তরফে যে ট্রেনগুলি বাতিল থাকবে বলে জানানো হয়েছে সেগুলি হল- হাওড়া থেকে ৩৬৮১১, ৩৬৮১৩, ৩৬৮১৫, ৩৬৮১৭, ৩৬০৭১, ৩৭৮১১, ৩৭২১১, , ৩৭২১৩, , ৩৭২১৫, ৩৭২১৯, , ৩৭৩০৯, 37309, ৩৭৩১১, বর্ধমান থেকে ৩৬৮১২, ৩৬৮১৪, ৩৬৮১৬, ৩৬৮১৮, ৩৭৮১২, গুড়াপ থেকে ৩৬০৭২, ব্যান্ডেল থেকে ৩৭২১২, ৩৭২১৪, ৩৭২১৬, ৩৭২১৮, তারকেশ্বর থেকে ৩৭৩১২, ৩৭৩১৪।

অর্থাৎ হাওড়া বর্ধমান কর্ড লাইনে রবিবার মোট ২২ টি ট্রেন বাতিল থাকবে। আগামী ৩ মার্চ হাওড়া থেকে বাতিল থাকছে একগুচ্ছে লোকাল ট্রেন। রেলের তরফে এমনটাই জানানো হয়েছে।

জেনে রাখা দরকার যে আগামী শনি এবং রবিবার শিয়ালদহ শাখার একাধিক ট্রেন বাতিলের কথা ঘোষণা করেছিল পূর্ব রেল। বৃহস্পতিবার এব্যাপারে রেলের তরফে বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছিল। তবে শুক্রবার ফের বিজ্ঞপ্তি প্রকাশ করে রেল জানিয়ে দিল, শনি ও রবিবার কোনও ট্রেন বাতিল হচ্ছে না।

এরপরই শুরু হয় যাত্রী সাধারণের মধ্যে সমস্যা। এই নিয়ে তীব্র অসন্তোষ তৈরি হয়। এরপরই ফের শুক্রবার রেলের তরফে আবারও নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়, অনিবার্যকারণে দমদম স্টেশনের নন-ইন্টারলকিংয়ের কাজ এখনই করা হচ্ছে না। ফলে শনি ও রবিবার ট্রেন চলাচল পরিষেবা অক্ষুন্ন রাখা হচ্ছে। যদিও হাওড়া লাইনে যাত্রী ভোগান্তির আশঙ্কা থেকেই যাচ্ছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved