Home Bengal সপ্তাহান্তে ফের রাজ্যে ভারী বৃষ্টি, সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া, সতর্কতা জারি

সপ্তাহান্তে ফের রাজ্যে ভারী বৃষ্টি, সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া, সতর্কতা জারি

শুক্রবার থেকেই রাজ্যজুড়ে ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর।

by Sulekha
79 views

মহানগর ডেস্ক: সাগরে ফের তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় তৈরির অনুকূল পরিস্থিতি। আর যার দরুন আবারও সপ্তাহের শেষে রাজ্যজুড়ে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। শুক্রবার থেকেই রাজ্যজুড়ে ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর।

 আরও পড়ুন:ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে এক দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা ভারতের

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী ২২ মে নিম্নচাপ বলয় তৈরি হতে পারে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে। পরে সেটি উত্তর-পূর্ব দিকে এগিয়ে নিম্নচাপে পরিণত হওয়ার পূর্বাভাস রয়েছে। যার ফলে ফের রাজ্যে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাছাড়াও আলিপুর হাওয়া ভবন আরও জানিয়েছে যে, গোটা সপ্তাহ জুড়েই চলতে পারে বৃষ্টিপাত।

এর আগেও হাওয়া অফিস জানিয়েছিল যে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন আন্দামান সাগরে ২৩ মে-র মধ্যে একটি নিম্নচাপ অঞ্চল তৈরি হতে পারে। আর পরবর্তীকালে সেখান থেকে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। আর শুধু তাই নয়, এই নিম্নচাপ শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়েও পরিণত হতে পারে। যার ফলে রাজ্যে ঝড়-বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

সপ্তাহান্তে ফের রাজ্যে ভারী বৃষ্টি, সতর্কতা জারি

আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার থেকেই দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি মাঝারি বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিও। যার জেরে আগামী শুক্রবার থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। এছাড়াও সোমবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। পাশাপাশি ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved