Home Bengal পরিবর্তিত সময়ে আজ থেকে শুরু মাধ্যমিক পরীক্ষা

পরিবর্তিত সময়ে আজ থেকে শুরু মাধ্যমিক পরীক্ষা

by Mahanagar Desk
15 views

মহানগর ডেস্ক:  আজ থেকে শুরু হল ২০২৪-এর মাধ্যমিক পরীক্ষা। পড়ুয়াদের জীবনের এটাই প্রথম এবং বড় পরীক্ষা। পরীক্ষার সময় আচমকাই নবান্ন এগিয়ে পৌনে ১২ টার পরিবর্তে পৌনে দশটা করে দিয়েছে। এতে পরীক্ষার্থীদের সুবিধা-অসুবিধার কথা ভাবেনি প্রশাসন এবং পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। এতে পরীক্ষার্থীদের বিরম্বনা বেড়েছে।

এবার মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ১০ লক্ষ। পরীক্ষা শেষ হবে ১২ ফেব্রুয়ারি। পরীক্ষার্থীদের সুবিধার জন্য এবার ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম খোলা হয়েছে। পড়ুয়াদের যাতে কোনও রকম অসুবিধা এবং সমস্যা না হয় তার জন্য পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ, রাজ্য ও কলকাতা পুলিশ যথোপযুক্ত ব্যবস্থা নিয়েছে। পরিবহণ ব্যবস্থাও পরীক্ষার্থীদের সহায়তা করার জন্য প্রস্তুত রাখা হয়েছে যাতে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে পড়ুয়াদের কেনওরকম সমস্যা না হয়। কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েলের নির্দেশে ২৫টি ট্রাফিক গার্ড এবং অতিরিক্ত অফিসার-ইন-চার্জরা সকাল থেকেই রাস্তায় থাকবেন।

মাধ্যমিক পরীক্ষার সময় এবার হঠাৎই বদল করে দেওয়া হয়েছে নবান্নের নির্দেশে। সকাল ৯ টা ৪৫ মিনিট থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হয়ে চলবে বেলা ১ টা পর্যন্ত। এর আগে ১১ টা বেজে ৪৫ মিনিটে মাধ্যমিক পরীক্ষা শুরু হয়ে বিকেল ৩ টেয় শেষ হতো। এবারও প্রথমে ১১ টা ৪৫ থেকে শুরু হয়ে বিকেল ৩ টেয় পরীক্ষা শেষ হওয়ার কথা ঘোষণা করে রুটিন দিয়ে দেওয়া হয়েছিল কিন্তু আচমকাই এই সময়সূচি বদলে দেওয়া হয়। এই নিয়ে শিক্ষক সংগঠনের একাংশ পরীক্ষার্থীদের অসুবিধার কথা ভেবে অসন্তোষ প্রকাশ করেন, যদিও রাজ্য সরকার সেই কথা গায়ে মাখেনি। নিজেদের সিদ্ধন্তে অটল থেকে সকাল ৯ টা ৪৫ মিনিটেই পরীক্ষার সময়সূচি ঠিক করেছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved