Home Bengal বাড়িতে বসেই চেতলা অগ্রণীর পুজো উদ্বোধন ও দেবীর চক্ষুদান করলেন মমতা

বাড়িতে বসেই চেতলা অগ্রণীর পুজো উদ্বোধন ও দেবীর চক্ষুদান করলেন মমতা

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক: প্রতি বছর মহালয়ার সন্ধ্যায় চেতলা অগ্রণীর পুজোয় গিয়ে দেবী দুর্গার চক্ষুদান করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এই মুহূর্তে তাঁর শরীরের অবস্থা ভাল নয়। তাই শারীরিক অসু্স্থতার কারণে এ বার কোনও মণ্ডপে গিয়ে পুজোর উদ্বোধন করেননি তিনি। তাই ভার্চুয়াল মাধ্যমেই জেলা থেকে শহর, সব পুজোতে অংশগ্রহণ করছেন মমতা বন্দ্যোপাধ্যায।

দিন কয়েক আগেই শ্রীভূমির পুজো উদ্বোধন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়াল মাধ্যমেই। এবার ভার্চুয়াল উপস্থিতিতেই চেতলা অগ্রণীর পুজোর উদ্বোধন করলেন তিনি। পাশাপাশি, ভার্চুয়াল মাধ্যমেই দেবীর চক্ষুদানও করেন মমতা বন্দ্যোপাধ্যায। চেতলা অগ্রণীর পুজো সাধারণত কলকাতার মেয়র ‘ফিরহাদ হাকিমের পুজো’ নামেই পরিচিত। কিন্তু অন্য বারের মতো এবার উদ্বোধন বা চক্ষুদানের সময় মেয়র স্বয়ং হাজির হতে পারেননি।

কারণ শনিবার বিকেলে তিনি ছিলেন নজরুল মঞ্চে তৃণমূলের দলীয় মুখপত্রের শারদ সংখ্যার উদ্বোধনী অনুষ্ঠানে। যদিও, সেখান থেকেই নিজের পুজোর উদ্বোধন ও চক্ষুদান প্রত্যক্ষ করেছেন মেয়র। তবে উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান দিয়েছিলেন মেয়র পত্নী রুবি হাকিম ও কন্যা প্রিয়দর্শিনী হাকিম। উল্লেখ্য, বৃহস্পতিবার নিজের বাসভবন থেকেই পুজোর উদ্বোধনপর্ব শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার কলকাতার মোট ১৭টি পুজোর উদ্বোধন করতে পারেন মুখ্যমন্ত্রী।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved