Home Bengal মমতাকে কুকথা,কমিশন শো-কজ করল অভিজিৎকে

মমতাকে কুকথা,কমিশন শো-কজ করল অভিজিৎকে

by Mahanagar Desk
35 views

মহানগর ডেস্ক : বঙ্গ রাজনীতিতে এখন তুই-তোকারি তো চলছেই তার সঙ্গে চলছে কুকথার বন্যা। ভোটের ময়দানে নেমে বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা বেলাগাম ভাষায় পরস্পরকে আক্রমণ কীছেন। এই আবহেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে লক্ষ্য করে লোকসভা ভোটের প্রচারসভা থেকে কিছু মন্তব্য করেছিলেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই মন্তব্যের জন্য তাঁকে এবার দোষী সাব্যস্ত করল জাতীয় নির্বাচন কমিশন। এ ব্যাপারে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে কারণ দর্শানোর নোটিস বা শো-কজ নোটিশ দিয়ে কমিশন জানিয়েছে, প্রাক্তন বিচারপতির ওই মন্তব্য ‘‘সর্বার্থে বেঠিক, বিচারবুদ্ধিহীন, শালীনতার সীমালঙ্ঘনকারী এবং কুরুচিকর।’’ কমিশন অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ২০ মে বিকেলের মধ্যে মধ্যে শো-কজের জবাব দিতে বলা হয়েছে। কমিশন এই অভিযোগের ভিত্তিতে জানিয়েছে অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্বাচনের আদর্শ আচরণ বিধি লঙ্ঘন করেছেন।

বুধবার হলদিয়ার চৈতন্যপুরে একটি সভা থেকে মুখ্যমন্ত্রীর নাম করে আক্রমণ করেছিলেন অভিজিৎ। তিনি বলেছিলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায় তুমি কত টাকায় বিক্রি হও?’’ হলদিয়ার ওই সভার একটি ভিডিয়োও প্রকাশ্যে আসে । যদিও এই ভিডিওর সত্যতা যাচাই করেনি মহানগর ২৪x৭ নিউজ। ওই ভিডিওতে অভিজিৎকে বলতে শোনা যায়, ‘‘তৃণমূল বলছে, রেখা পাত্রকে কেনা হয়েছিল ২০০০ টাকায়! মমতা বন্দ্যোপাধ্যায় তুমি কত টাকায় বিক্রি হও? তোমার হাতে কেউ ৮ লক্ষ টাকা গুঁজে দিলে চাকরি হয়, কেউ ১০ লক্ষ টাকা দিলে রেশন হাওয়া হয়ে যায়! কেন তোমার দাম ১০ লক্ষ টাকা? তুমি কেয়া শেঠকে দিয়ে মুখে মেকআপ করাও বলে? আর রেখা পাত্র গরিব মানুষ, লোকের বাড়িতে কাজ করে, আমাদের প্রার্থী। সে জন্য তাঁকে ২০০০ টাকায় কেনা যায়? এক জন মহিলা হয়ে উনি এক মহিলা সম্পর্কে এ কথা বলেন কী করে? উনি আদৌ মহিলা কি না তা নিয়ে সন্দেহ আছে আমার!’’

অভিজিতের এই মন্তব্যের উল্লেখ করে রাজ্যের শাসকদল তৃণমূল তাঁর কড়া নিন্দা করে। অভিজিতের মন্তব্যের ইংরেজি তর্জমা-সহ কমিশনেও তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিল তৃণমূল। শুক্রবার সেই অভিযোগেরই জবাব এল কমিশনের কাছ থেকে। কমিশন জানিয়েছে, তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ ওই মন্তব্যে শুধু রুচিহীনতার পরিচয়ই দেননি, তিনি নির্বাচনের সময়ে জারি থাকা আদর্শ আচরণবিধিও লঙ্ঘন করেছেন।
এদিকে মমতাকে কুরুচিকর ভাষায় আক্রমণ করার প্রতিবাদে শুক্রবার তমলুকে এখানকার তৃণমূল প্রার্থীকে নিয়ে রোড শো করেন।

এদিকে কমিশনের এই শো-কজ নোটিশের পর তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “অভিজিৎ গঙ্গোপাধ্যায় যে ভাষায় আক্রমণ করছেন তা কোনও মহিলার সম্পর্কে করা যায় কি? বিজেপি দল এসব শুনেও অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে কিছু বলছেন না। কমিশনের উচিত অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে এই মন্তব্য করা থেকে বিরত করা।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved